বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন

0

রিমন পালিত : “পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহণ করি, বাল্য বিয়ে এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি” এই প্রতিপাাদ্যকে সামনে রেখে বান্দরবানে উদযাপন করা হলো পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ।

আজ ১৯ ডিসেম্বর রোাজ রবিবার সকাল ১০ টার সময় বান্দরবান রেইছা কমিউনিটি ক্লিনিকে আনুষ্ঠানিকভাবে বেলুন ও পায়রা উড়িয়ে সেবা সপ্তাহ অনুষ্ঠানটি উদ্ধোধন করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান উক্যনু মার্মা, ডাঃ মোঃ সালাউদ্দিন কাদের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ( ভা:), উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ডিপুটি সিভিল সার্জন ডাঃ মংটিং ঞো। সভাপতিত্ব করেন ডাঃ অংচালু, উপপরিচালক, পরিবার পরিকল্পনা বান্দরবান।

উদ্ধোধন শেষে আলোচনা সভায় জেলা প্রশাসক ইয়ছমিন পারভীন তিবরীজি বলেন, ১৮ বছরের আগে মেয়েদেরকে বিয়ে দিলে স্বাস্থ্য ও মানসিক জটিলতা দেখা দিতে পারে। অপ্রাপ্ত বয়সের মধ্যে সন্তান প্রসব হলে মা ও শিশু মৃত্যু ঝুকি বেশি থাকে। সেই সাথে অপুষ্টিতে ভোগে। তাই ১৮ বছর বয়সের কম মেয়েকে বিয়ে না করানোর জন্য অভিভাবকদেরকে অনুরোধ জানান, সেই সাথে স্বাস্থ্য ঝুকি এরাতে পার্শবর্তী কমিউনিটি ক্লিনিকে ডাক্টারের পরামর্শ নেয়ারও আহবান করা হয়।

১৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ট এই সেবা ও প্রচার সপ্তাহটি চলবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.