দোগাছি ইউনিয়নে নৌকার গণজোয়ারে দিশেহারা বিদ্রোহী-স্বতন্ত্র প্রার্থীরা

0

নিজস্ব প্রতিনিধি : প্রচারণা শেষ সময়ে জমে উঠেছে পাবনা সদরের দোগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচন। নৌকা প্রতীকের প্রার্থী আলতাফ হোসেনের গণজোয়ারে দিশেহারা হয়ে পড়েছে বিদ্রোহী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা।

নৌকার পক্ষে ভোট চাইতে এলাকা সরগরম করে রেখেছেন তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মিরা। বসে নেই নৌকা প্রতীকের প্রার্থী আলতাফ হোসেনের কর্মি সমর্থকেরা। সাধারণ ভোটারদের সাথে আলাপকালে তারা বলেন, নৌকা প্রতীকের যোগ্য প্রার্থী বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে মনে হচ্ছে।

বৃহস্পতিবার রাতে দোগাছি ইউনিয়নের খয়েরসূতি স্কুল এন্ড কলেজ মাঠে স্থানীয় আওয়ামীলীগের উদ্যোগে নৌকার পক্ষে নির্বাচনী বিশেষ সভার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে বক্তব্য দেন, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আলতাব হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল হাসান শাহীন, পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মূর্তজা বিশ্বাস সনি, যুগ্ন আহবায়ক শিবলী সাদিকসহ স্থানীয় আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষক লীগের নেতাকর্মীরা।

এর আগে সকালে দোগাছী স্কুল মাঠে নৌকার পক্ষে নির্বাচনী মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। এবারের এই নির্বাচনে অবহেলিত সাধারন ভোটারেরা নৌকার পক্ষে গণ জোয়ার তুলেছেন। সকালের মহিলা সবাবেশে প্রায় সহস্রাধিক নারী ও বিকালে পুরুষ সমাবেশে বিপুল সংখ্যক এলাকার সাধারন মানুষসহ নৌকার পক্ষের সমর্থকেরা উপস্থিত হন। নির্বাচনী জনসভায় প্রার্থীসহ উপস্থিত বক্তারা আসছে নির্বাচনে এলাকার উন্নয়নে সকল ভেদাভেদ ভূলে দলমত নির্বিশেষে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন। এই এলাকা থেকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার জন্য সকল ভোটারদের নৌকার পক্ষে ভোট চান সকলে। এসময় প্রার্থী আলতাব হোসেন সকলের কাছে একটি বারের জন্য ভোট ভিক্ষা চাইলেন। শেখ হাসিনার সম্মান এলাকার উন্নয়ন ও সন্ত্রাসীদের হাত থেকে এই অঞ্চলকে মুক্ত করতে নৌকায় ভোট চাইলেন তিনি।

পাবনা সদরের সবচাইতে কাছের ইউনিয়ন দোগাছী। ৬৬ হাজার ভোটারের বিশাল এই ইউনিয়নের এক পাশে রয়েছে চর অঞ্চল ও পদ্মা নদী আর আরেক পাশে শহর বেষ্টিত গ্রাম। তাই বিগত দিনে যিনি চেয়ারম্যান ছিলেন তিনি কখনো ইউনিয়ন পরিষদে আসেননি। নিজ বাড়িতে বসে পরিষদের কাজ করেছেন। সাধারন মানুষ সকল ধরনের সেবা থেকে বঞ্চিত হয়েছেন। তাই সকলকে ঐক্যবদ্ধ ভাবে অধিকার আদায়ের জন্য নৌকার পক্ষে ভোট চাইলেন। এবারের নির্বাচনে দোগাছী ইউনিয়নে মোট চারজন প্রার্থী চেয়ারম্যান পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.