নাটোর পৌরসভা নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময়

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর: নাটোর পৌরসভার আসন্ন নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে অংশগ্রহনকারী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, নাটোর থানার ওসি মোঃ মনসুর রহমান এবং প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থী উমা চৌধুরী জলি ও শেখ এমমাদুল হক আল মামুনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা নির্বাচন পূর্ব ও নির্বাচন উত্তর এবং নির্বাচনের দিনে নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্যে প্রার্থীদের প্রতি আহ্বান জানান। আচরণবিধি লংঘনের ঘটনা ঘটলে প্রশাসন ও পুলিশ কার্যকর সকল পদক্ষেপ গ্রহন করবে বলে প্রার্থীদের সতর্ক করেন বক্তারা। সভায় বক্তারা আরো বলেন বিগত সময়ে নাটোর সদর, বড়াইগ্রাম, লালপুর, বাগাতিপাড়া এবং সিংড়া উপজেলার ৩৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৬ জানুয়ারি অনুরুপ নির্বাচন আয়োজনে প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বদ্ধপরিকর। উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

আগামী ১৬ জানুয়ারি নাটোর পৌরসভার নির্বাচন ইভিএম মেশিনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন এবং কাউন্সিলর পদে ৬৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন।
ইতোমধ্যে নির্বাচনী আচরণবিধি এবং আইন-শৃংখলা পরিস্থিতি পর্যবেক্ষণে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফরোজা খাতুন, নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রনি খাতুন এবং জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের নেতৃত্বে তিনটি ভ্রাম্যমান আদালত কাজ শুরু করেছে। আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো আছলাম।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.