পাবনায় হামিদ রোডে ধস শহর জুরে তীব্র যানজট

0

খাইরুল ইসলাম জিহান : পাবনা শহরের আব্দুল হামিদ রোডের সোনালী ব্যাংক ও পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সড়ক বিভাগের অনুমতি না নিয়ে এআর একটি মার্কেট’র ড্রেন নির্মাণ করে মার্কেট কর্তপক্ষ। সড়কে নিচ দিয়ে পাইপ স্থাপন করার ফলে রাস্তার নিচের মাঠি সড়ে যায়। রাস্তা দিয়ে ছোট বড় যানবাহন চলাচল করলে দেখা দেয় ধস।

গত শনিবার একটি ইট বোঝায় ট্রাক সড়ক দিয়ে যাওয়ার সময় ধসে পরে যায় পরে ট্রাকটি অনেক চেষ্টার পর উদ্ধার করে ট্রাক মালিক।
পরে মার্কেট কর্তপক্ষ বালি, খোয়া দিয়ে রাস্তা ধস মেরামত করে দেয়। তার পর থেকে আরো বিভিন্ন স্থানে ধসে যাওয়ার ফলে সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট।

যে কোন সময় বড় ধরনের দৃর্ঘটনা ঘটতে পারে বলে জানায় সাধারন পথচারি ও গাড়ি চালক’রা। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে ফলে শহরে দেখা দিয়েছে যানজট। বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে এ্যাম্বুলেন্স বাহী যানবাহন। এই ধরনের জ্ঞান হীন কাজ করার তীব্র নিন্দ জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন। তিনি বলেন সাধারন মানুষ এই জন দুর্ভোগ দ্রুত সমাধান করার দাবি কর্তপক্ষের কাছে।

সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ কে এম শামসুজ্জোহা বলেন হামিদ রোড়ে ড্রেন নির্মাণ কোন অনুমতি নেননি এআর কর্তপক্ষ। তাদের নিজ অর্থায়নে দ্রুত সংস্কার করে দিতে হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.