উলিপুরে ইউপি নির্বাচনে দুর্নীতির মাধ্যমে এক সদস্যকে বিজয়ী ঘোষনা করার অভিযোগ

0

আল এনায়েত করিম রনি, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে চতুর্থধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে দুর্নীতির মাধ্যমে এক সদস্যকে বিজয়ী ঘোষনা করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডে। এ ঘটনায় পরাজিত ইউপি সদস্য প্রার্থী রবিউল ইসলাম দুর্নীতির অভিযোগ তুলে বিভিন্ন দপ্তরে লিখিতভাবে পুনরায় নির্বাচনের আবেদন করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, চতুর্থধাপে ২৬ ডিসেম্বর বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ইউনিয়নে ১নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে চারজন প্রার্থী প্রতিদ্ব›দ্ধী করেন। নির্বাচনের দিন ভোটগ্রহন শেষে রাত আনুমানিক সাড়ে আটকার দিকে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ ভোট গ্রহনের দায়িত্বে থাকা বিভিন্ন প্রশাসনিক লোকজন এবং সদস্যপদ প্রার্থী সামছুল হক যোগসাজশ করে অন্যান্য সদস্যপদের ভোটের আনুমানিক ২শ থেকে ৩শ ব্যালট পেপার কেন্দ্রের টয়লেটে ও জানালার পিছনে আগুনে পুড়িয়ে নষ্ট করে দুর্নীতির আশ্রয় নিয়ে সামছুল হককে (তালা প্রতীক) বিজয়ী ঘোষনা করা হয়।

অভিযোগে আরও জানা যায়, পরবর্তীতে পরাজিত অন্যান্য প্রার্থীগণ বিষয়টি জানতে পেরে প্রিসাইডিং অফিসারসহ দায়িত্বরত বিভিন্ন অফিসারগনকে বিষয়টি মৌখিকভাবে জানান। কিন্তু প্রিসাইডিং অফিসার যেহেতু সামছুল হককে বিজয়ী ঘোষনা করেছেন তাই পুনরায় সেখানে ভোটগ্রহনের ঘোষনা করলে বিজয়ী প্রার্থীর সমর্থকরা আইনশৃঙ্খলার অবনতি করতে পারে এই আশংঙ্খায় পরবর্তীতে পুনরায় নির্বাচনের আবেদন করতে বলেন রবিউল ইসলামসহ অন্যান্যদের। এ ঘটনায় পরাজিত ইউপি সদস্য প্রার্থী রবিউল ইসলাম দুর্নীতির অভিযোগ তুলে বিভিন্ন দপ্তরে লিখিতভাবে পুনরায় নির্বাচনের আবেদন করেছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.