সাতক্ষীরার সুন্দরবনে বাঘের সাথে যুদ্ধ করে জীবিত অবস্থায় ফিরলেন জেলে আবু হায়াত ঢালী

0

রিজাউল করিম সাতক্ষীরা: পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের দারগাংঙের বড়খাল নামক স্থানে মাছ ধরার সময় বাঘের আক্রমনে আহত হয়ে ও বাঘের সাথে যুদ্ধ করে জীবিত অবস্থায় বাড়িতে ফিরলেন আবু হায়াত ঢালী (৪৫) নামের এক জেলে । আবু হায়াত ঢালী উপজেলার রমজাননগর ইউনিয়নে টেংরাখালি গ্রামের মৃত আহছান ঢালীর ছেলে। যানা যায় গত ইং ৬ ফেব্রুয়ারি রবিবার কৈখালী ফরেস্ট ষ্ঠেশন অফিস থেকে বৈধ পাশ পারমিট নিয়ে মুন্সীগঞ্জ মিরগাং গ্রামের কেরামত সানার পুত্র বাবলু ও একই গ্রামের মৃত আরশাদ গাজীর পুত্র নুরইসলাম সহ টেংরাখালি গ্রামের মৃত আহছান ঢালীর পুত্র আবু হায়াত ঢালী গহিন সুন্দরবনের দারগাংঙের বড়খাল নামক স্থানে ৭ জানুয়ারি রাত ১২.৩০ মিনিটের দিকে মাছ ধরার সময় সুন্দরবনের হিংস্র বাঘ আবু হায়াত ঢালীর উপর আক্রমন করে। পরবর্তীতে বাঘের আক্রমণে আহত ব্যাক্তি সহ তার সহযোগীরা বাঘের সাথে যুদ্ধ করে শেষ পর্যন্ত বাড়িতে ফিরে আসে।

বতর্মানে আহত ব্যাক্তি হায়াত আলী শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন ফিরে আসা জেলে বাবলু ও নুরইসলাম জানান, আমরা ৬ ই ফেব্রুয়ারি তিন জন সুন্দরবন ফরেস্ট কৈখালী অফিস থেকে পাশ নিয়ে রাত সাড়ে ১২ টার দিকে যখন আমরা মাছ ধরতে থাকি ঠিক সেই মুহুর্ত আচমকা একটি হিংস্র বাঘ আমাদের সহযোগি আবু হায়াত আলির উপর আক্রমণ করে পরে সে সহ আমাদের ডাক চিৎকার ও লাটি শোটা নিয়ে বাঘের সাথে একপর্যায়ে যুদ্ধ করে হায়াত আলী কে জীবিত অবস্থায় ফিরিয়ে নিয়ে আসি।

আহত ব্যক্তির দ্রুত সুস্থতা কামনা সহ সংশ্লিষ্ট সকল সরকারী বেসরকারি সংস্থাকে তাঁকে সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান এলাকাবাসী ।
উল্লেখ্য যে, এই বাঘে ধৃত ব্যক্তির আপন চাচা টেংরাখালি গ্রামের অত্যন্ত সাহসী মানুষ আনছার ঢালী কে ও ইতিপূর্বে জঙ্গলে মাছ ধরতে গিয়ে বাঘে আক্রমণ করে নিহত হন। উক্ত এলাকার সকল জেলে বাওয়ালী মাওয়ালী, যাতে নিরবচ্ছিন্ন ভাবে নিরাপত্তার সাথে উক্ত পেশাগুলো ধরে রেখে জীবন জীবীকা চালিয়ে যেতে পারে, সেজন্য সরকারকে সকল পদক্ষেপ নেওয়ার আহবান জানান এলাকার সুশীল সমাজের মানুষেরা।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.