আরব ইয়ুথ ইন্টারন্যাশনাল মুন সম্মেলন-২০২২ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কুমারখালীর রাফা

0

তানভীর লিটন, কুমারখলী, কুষ্টিয়া থেকে : আরব ইয়ুথ ইন্টারন্যাশনাল মুন সম্মেলন- ২০২২ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কুমারখালীর রাফা। প্রতিটি দেশের গুরুত্বপূর্ণ সমস্যা, সম্ভাবনা, সমাধান ও তরুণ লিডার (নেতা) তৈরির লক্ষ্যে আগামী ২০ মে আরব আমিরাতের দুবাইতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আরব ইয়ুথ ইনটারন্যাশনাল মডেল ইউনাইডেট ন্যাশনস (মুন) প্রতিনিধি সম্মেলন ২০২২। দুবাই ট্রি বাই হিলটন এম স্কয়ার ভেন্যুতে সম্মেলনটি চলবে ২৩ মে পর্যন্ত।

উক্ত সম্মেলনে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন সায়ন আহমেদ রাফা। রাফা কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ১ নং ওয়ার্ডের নজরুল ইসলামের ছেলে। বাবা পেশায় ব্যবসায়ী এবং মা সুরাইয়া ইসলাম গৃহিনী। রাফা এবছর কুমারখালী সরকারি কলেজ থেকে এইচ এস সি (বিজ্ঞান বিভাগ) পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

এতথ্য নিশ্চিত করেছেন তরুণ উদ্যমী ও মেধাবী শিক্ষার্থী সায়ন আহমেদ রাফা। তিনি বলেন, অনলাইন ঘাটাঘাটি করতে করতে আরব ইয়ুথ ইনটারন্যাশনাল মডেল ইউনাইডেট ন্যাশনস (মুন) প্রতিনিধি সম্মেলন ২০২২ এ যোগদানের জন্য আবেদন করি। গত ৭ ফেব্রুয়ারি ইমেইলের মাধ্যমে আমাকে প্রতিযোগী হিসাবে নিশ্চিত করা হয়। জানানো হয় বাংলাদেশ থেকে পাঁচ হাজার ৪২২ জন আবেদন করেছেন। তন্মধ্যে চূড়ান্ত প্রতিনিধি হিসেবে আমাকে নির্বাচন করা হয়েছে। সম্মেলনে যোগদানের জন্য আমার প্রায় দুই লক্ষ টাকার প্রয়োজন।

তিনি আরো বলেন, সম্মেলনের উদ্যেশ্য হচ্ছে দেশের সমস্যা, সম্ভাবনা, সমাধান ও তরুণ লিডার তৈরি করা। আমি সম্মেলনে অংশগ্রহণ করে বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরব। সবার সহযোগীতা নিজের ও দেশের উন্নয়নে কাজ করব।

জানা গেছে, রাফা এর আগে ২০১৭ সালে চ্যানেল আই এর সূর্যকিশোর হিসেবে পুরুষ্কার লাভ করে। ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে টানা তিনবার কুষ্টিয়া জেলার শ্রেষ্ট বক্তা হিসেবে পুরুষ্কার অর্জন করেন। একক বক্তৃতা, ডিবেট, টেপ্ররাল স্পিস, ইত্যাদি বিষয়ে রয়েছে বিভিন্ন ইভেন্টে অর্ধশতাধিক সার্টিফিকেট ও ক্রেস্ট।

এবিষয়ে কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল বলেন, ইয়ুথদের হাত ধরেই এগিয়ে যাচ্ছে বিশ্ব। আরব ইয়ুথ ইন্টারন্যাশনাল-২০২২ এ কুমারখালীর সন্তান শায়ন আহমেদ রাফা বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে,এটা অবশ্যই কুমারখালী তথা বাংলাদেশের জন্য একটি বড় অর্জন। রাফার মত প্রতিভাবান ইয়ুথ লিডারদের প্রয়োজন সরকারি পৃষ্ঠপোষকতা। কুমারখালী উপজেলা প্রশাসন রাফার জন্য সর্বাত্মক সহযোগিতা করবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.