প্রস্তাবিত কুড়িগ্রাম থেকে চিলমারী নৌ বন্দর পর্যন্ত ফোরলেন সড়কের জায়গা পরিদর্শন করলেন সংসদ সদস্য

0

আল এনায়েত করিম রনি, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম থেকে চিলমারী নৌ বন্দর পর্যন্ত ফোরলেন সড়ক করার উদ্যোগ নিয়েছে সরকার। এ
সড়ক উলিপুর উপজেলার বুড়াবুড়ি, হাতিয়া ও চিলমারী উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ভিতর দিয়ে হওয়ার কথা রয়েছে। রাস্তার কাজ বাস্তবায়ন হলে পাল্টে যেতে পারে এ অঞ্চলের মানুষের জীবনমান। ফোরলেন সড়কের কাজের বাস্তবতা দেখতে শুক্রবার বিকালে হাতিয়া ইউনিয়ন পরিদর্শন করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন ও কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী।

স্থানীয়রা জানান, কুড়িগ্রাম থেকে চিলমারী নৌ বন্দর পর্যন্ত ফোরলেন সড়কটি উপজেলার হাতিয়া ইউনিয়নের অনন্তপুর বাজার দিয়ে হওয়ার কথা। এতে করে ওই এলাকার প্রায় ৫০টি পরিবারের বাড়ি ঘর ও রাস্তা সংলগ্ন ৮৪ টি ছোট বড় দোকান ঘর ভেঙ্গে ফেলতে হবে। ফলে এসব
পরিবারের মানুষজন ও ব্যবসায়ীরা চরম বিপাকে পরবে। এ ঘটনায় স্থানীয়রা বিষয়টি হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শায়খুল ইসলামকে জানালে তিনি বিষয়টি গুরুত্ব দিয়ে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিনকে জানান। পরবর্তীতে এমপি সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের অসুবিধার কথা চিন্তা করে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সাথে আলোচনা করেন।

এরই প্রেক্ষিতে শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) বিকালে সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শায়খুল ইসলাম নয়া, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রউফ রানুসহ হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা অনন্তপুর বাজার পরিদর্শন করেন এবং পরিবারগুলো ও ব্যবসায়ীদের কথা চিন্তা প্রায় সড়কটি ১ কিলোমিটার সরিয়ে নেয়ার মৌখিক প্রতিশ্রুতি দেন।

অনন্তপুর বাজার এলাকার ব্যবসায়ী বাপ্পী, অপিজল হক, নুর মোহাম্মদ, মলয় কুমারসহ অনেকে জানান, রাস্তাটি যদি অন্য জায়গা দিয়ে না করা হয় তাহলে আমাদের এই এলাকার বহু বাড়ি-ঘর ও দোকান ভেঙ্গে ফেলতে হবে। এতে করে আমাদের পথে বসতে হবে। এমপি স্যার ও পানি উন্নয়ন বোর্ডের লোকজন প্রতিশ্রুতি দিয়েছেন অন্য জায়গা দিয়ে ফোরলেন রাস্তাটি করা হবে। আমাদের কথা চিন্তা করায় তাদের উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.