পাবনায় সর্বত্র মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

0

পাবনায় সর্বত্র মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

পাবনা প্রতিনিধি
মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পাবনায় সর্বত্র নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করা হয়েছে। প্রভাত ফেরী, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়।

দিবসের প্রথম প্রহরে পাবনা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-সিরাজগঞ্জ আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, পাবনা প্রেসক্লাব, মিডিয়া সেন্টার, পাবনা কলেজ, সিভিল সার্জন, এলজিইডি, গণপূর্ত, জনস্বাস্থ্য, সড়ক ও জনপথসহ সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

দিবস উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পাবনা প্রেসক্লাব, মিডিয়া সেন্টারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। এছাড়াও গণশিল্পী সংস্থার পক্ষ থেকে শিশুদের হাতেখড়ি দেয়া হয়। হাতেখড়ি প্রদান করেন পাবনার বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এদিকে মিডিয়া সেন্টারে শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, কৃষিবীদ জাফর সাদেক, অধ্যাপক আখতার জামান বক্তব্য দেন।

এছাড়াও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ, শহীদ বুলবুল কলেজ, পাবনা কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আরএম একাডেমীসহ জেলার বিভিন্ন স্থানে নানা আয়োজনে দিবসটি পালন করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.