মরহুম সি এম তোফায়েল সামি স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত

0

সাইফুর রহমান : অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর আয়োজনে সংস্থার প্রাক্তন চেয়ারপারসন মরহুম সি এম তোফায়েল সামি স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা আয়োজন করা হয়েছে।

আজ সংস্থার প্রধান কার্যালয় সাভারে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর আয়োজনে সংস্থার প্রাক্তন চেয়ারপারসন মরহুম সি এম তোফায়েল সামি স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয় । আয়োজক সংস্থার নির্বাহী পরিচালক অ্যালবার্ট মোল্লা স্মরণ সভা পরিচালনা করতে গিয়ে আবেগময় কন্ঠে বলেন, আমাদের প্রাণপ্রিয় চেয়ারপার্সন সি এম তোফায়েল সামি গত ৬ ডিসেম্বর ২০২১ ইং তারিখে বেলা দুইটার দিকে রাজধানীর একটি হাসপাতালে হূদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

পেশায় তিনি একজন ব্যাংকার হলেও তার বড় পরিচয় ছিল তিনি ছিলেন একজন সামাজিক সংগঠক। সংস্থার একজন অন্যতম সিগনেটরি হিসেবে দীর্ঘ প্রায় ১৪ বছর বিনা পারিশ্রমিকে কাজ করেছেন। তিনি অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর ফাউন্ডিং চেয়ারপার্সন হিসেবে ২০০৮ সাল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে কাজ করে গেছেন।

সমাজের বিভিন্ন বিষয় নিয়ে তিনি সামাজিক মাধ্যমগুলোতে নিয়মিত লিখতেন। তিনি ছিলেন একজন নিপাট ভদ্রলোক, সজ্জন ও সংস্কৃতি মনস্ক মানুষ। সদা হাস্যজ্জল মানুষটি ছিলেন সকলের আপনজন। আমরা একজন অভিভাবক কে হারিয়েছি। তার শূন্যতা কোনভাবেই পূরণ হবার নয়। তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

স্মরণসভায় স্মৃতিচারণ করেন আয়োজক সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ এবং বর্তমান চেয়ারপার্সন মহুয়া পাল। তার কর্মকাণ্ড নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠানে একটি ভিডিও স্থাপন করেন আয়োজক সংস্থার প্রকল্প সমন্বয়কারী তসলিম জাহান বিথী।

উল্লেখ্য মরহুম সি এম তোফায়েল সামি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সি এম শফি সামির ভাই।মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। স্মৃতিচারণ অনুষ্ঠান শেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.