ইছামতি নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

0

পাবনা প্রতিনিধি : হাইকোর্টের নির্দেশে নানা জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে পাবনায় আলোচিত ইছামতি নদীর দুইপাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। পাবনা পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধানে এই অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

রোববার বেলা ১১ টায় ডিসি রোডের আঞ্জুমান মুফিদুল ইসলামের সামনে হতে রায়বাহাদুর গেটের পেছন পযর্ন্ত এই উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন পাবনা পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল্লাহ, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) কাউসার হাবিবসহ আরও অনেকে।

উচ্ছেদ অভিযান চলাকালে আইন শৃংখলা রক্ষায় বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়। দিনব্যাপী এই অভিযানে বড় বড় দ্বিতল এবং তিনতলা ভবনসহ কমপক্ষে অর্ধশত অবকাঠামো ভেঙ্গে নদীর জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়। যার অনুমানিক বাজার মুল্য প্রায় অর্ধ শত কোটি টাকা বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম চৌধুরী কালের কন্ঠ কে জানান, পাবনা শহর দিয়ে প্রবাহিত ইছামতি নদীর কোল ঘেষে পুরো শহরের অবৈধ দখলদার মুক্ত করা হবে। তিনি বলেন, হাইকোর্টের মামলার বাইরে থাকা দখলগুলো আমরা উচ্ছেদ করে মুক্ত করবো। পর্যায়ক্রমে ইছামতির ৩৩৪ জন তালিকাভুক্ত অবৈধ দখলদারসহ গোটা জেলায় প্রায় সহস্রাধিক অবকাঠামো উচ্ছেদ করা হবে।

উল্লেখ্য, গত বছরের ২৩ ডিসেম্বর প্রথম পাবনায় ইছামতি নদীর অবৈধ দখল উচ্ছেদ শুরু করা হয় ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.