ডাকাতি হওয়া গরু উদ্ধার; অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেপ্তার

0

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় ডাকাতি হওয়া ৭টি গরু উদ্ধার করেছে পুলিশ। সেইসাথে বিদেশী অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। গত রাতে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

গ্রেপ্তারকৃতরা হলো-পাবনার ফরিদপুর উপজেলার নেচরাপাড়া গ্রামের রোকন মোল্লা (২৮), বিলচান্দক গ্রামের আল আমিন (২০), চাটমোহর উপজেলার দোলং গ্রামের সিহাব উদ্দিন (২৬), সিরাজগঞ্জ সদর উপজেলার কুড়িপাড়া গ্রামের ফরিদুল ইসলাম (৩৭), কোরবান আলী (৪৮) ও একডালা গ্রামের কামরুল ইসলাম (২৮)।

এদের মধ্যে রোকনের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, চুরি সহ ১৯টি মামলা, সিহাবের বিরুদ্ধে ৩টি চুরি ও ডাকাতি মামলা এবং আল আমিনের বিরুদ্ধে ২টি অস্ত্র ও ডাকাতি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, গত ২০ ফেব্রুয়ারি সাঁথিয়া উপজেলার নাগডেমরা ভিটাপাড়া এলাকার মোতালেব হোসেন নিজের জমির বাথানে ১০টি গরু বেঁধে রেখে রাতে ঘুমিয়ে পড়েন। মধ্যরাতের পর একদল ডাকাত অস্ত্রের মুখে মোতালেবসহ তিনজনকে ভয়-ভীতি দেখিয়ে হাত-মুখ বেঁধে ১০টি গরু ও ২টি মোবাইল ফোন ডাকাতি করে পালিয়ে যায়।

এ ঘটনায় গত শনিবার (২৬ ফেব্রুয়ারি) সাঁথিয়া থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন ভুক্তভোগী খামারী মোতালেব। মামলার পর দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে সিরাজগঞ্জের বিভিন্ন স্থান থেকে ৬ ডাকাতকে গ্রেপ্তার ও ডাকাতি হওয়া ৭টি গরু উদ্ধার করে পুলিশ। এ সময় জব্দ করা হয় এক রাউন্ড গুলিসহ একটি বিদেশী রিভলবার, ডাকাতি কাজে ব্যবহৃত একটি বড় ট্রাক, একটি চোরাই মোটরসাইকেল, তিনটি দেশীয় অস্ত্র, ডাকাতির কাজে ব্যবহৃত দশটি মোবাইল ফোন ও নগদ ২০ হাজার টাকা। রোববার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.