চুয়াডাঙ্গায় স্বরণকালের ভয়াবহ শিলা বৃষ্টি দমকা হাওয়ায় ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি ।। আধা ঘন্টায় ১৭ মি. মি. বৃষ্টি রেকর্ড

0

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ব্যাপক শিলা বৃষ্টি দমকা হাওয়ায় ফসলের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। আজ রবিবার বেলা সোয়া ৩ টার দিকে জেলার উপর দিয়ে এ শিলা বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যায়।

দুপুরে আবহাওয়া স্বাভাবিক থাকলেও হঠাৎ করেই বেলা ৩ টার দিকে চুয়াডাঙ্গায় কালো মেঘে ঢেকে যায়। এর কিছুক্ষন পরেই শিলা বৃষ্টি শুরু হয়। সেই সাথে বইতে থাকে দমকা হাওয়া। আধাঘন্টা ধরে চলে ঝড় বৃষ্টি। স্মরণকালের ভয়াবহ এ শিলা বৃষ্টিতে উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। বিশেষ করে পেঁয়াজ, ভুট্টা, গম, কলা, আমের মুকুল, লিচু, সবজিসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে। তবে ত্যতক্ষনিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি।বৃষ্টি শেষে দেখা গেছে বাড়ির অঙ্গিনা ও রাস্তার অনেক জায়গায় শিলার স্তুপ জমে আছে। শিলার প্রচন্ড আঘাতে অনেকের ঘরের টিন ফুটা হয়ে গেছে। গাছের পাতা সিংহভাগ পড়ে গেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ সামাদুল হক জানান, বেলা ৩. ১০ মিনিট থেকে শুরু হয়েছে শিলাবৃষ্টি। এই রকমের শিলাবৃষ্টি ২০/৩০ বছরের মধ্যে দেখা যায়নি। শিলার ব্যাস ১ ইঞ্চি। বিকাল ৪ টা পর্যন্ত চুয়াডাঙ্গায় ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রতি ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে। আরো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.