চাকরির নামে প্রতারণা, আটক যুবককে মুচলেকায় মুক্তি

0

মো. হুমায়ুন কবির গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় চাকরি দিবে বলে কুড়িগ্রাম, নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতারণার করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আটক হলো এক যুবক। রবিবার (২৭ ফেব্রুয়ারি) ঘটনাটি ঘটেছে গৌরীপুর পৌরসভায়। প্রতারক যুবক মো. সজিব মন্ডল উপজেলার বোকাইনগর ইউনিয়নের বেতান্দর গ্রামের মো. মাহতাব উদ্দিনের ছেলে। জানা গেছে, উল্লেখিত প্রতারক যুবক বিভিন্ন সময়ে গৌরীপুর পৌরসভায় চাকরির প্রলোভন দেখিয়ে অসহায় বেকার যুবক-যুবতির কাছ থেকে টাকা আদায় করছিলো। এই ঘটনাটি গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম সিসি ফুটেজে ওই যুবককে শনাক্ত করে তাকে কৌশলে আটক করে।

ঘটনার খবর পেয়ে সজীব মন্ডলের আত্মীয়-স্বজন ও জনৈক ইউপি সদস্যের অনুরোধে তাকে থানায় না দিয়ে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।
গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মো. সজীব মন্ডলের চাকরির নামে প্রতারণার বিষয়টি আমি একাধিকবার শুনার পর তাকে সিসি ফুটেজে শনাক্ত করে আটক করি। এমন প্রতারণার ঘটনা যাতে না ঘটে সেজন্য সকলকে সতর্ক থাকার অনুরোধ করেন পৌরমেয়র এবং তার ফেসবুক ওয়ালে তিনি এই প্রতারক যুবকের ছবিসহ পোস্ট করে সকলকে সাবধান করেন।
তিনি আরও বলেন, শিক্ষিত বেকাররা নিজ জেলায় ব্যর্থ হয়ে চাকরির সন্ধানে ভিড় করছেন বিভিন্ন স্থানে। এ সুযোগে এক শ্রেণির প্রতারক চাকরির নামে প্রতারণার ফাঁদ পেতে বসে আছে। এই ফাঁদে পড়ে অনেকেই প্রতারিত হচ্ছেন। এতে অনেকে চাকরি পাওয়ার আসায় উপরি দিতে গিয়ে সর্বশান্ত হচ্ছেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.