একুশে পদকপ্রাপ্ত এডভোকেট লিংকনকে কুড়িগ্রামে নাগরিক সংবর্ধনা

0

আল এনায়েত করিম রনি, কুড়িগ্রাম প্রতিনিধি : সমাজসেবায় বিশেষ অবদান রাখায় কুড়িগ্রামের বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী এডভোকেট এস.এম আব্রাহাম লিংকনকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ  ‘একুশে পদক ২০২২’ প্রদান করায় তার নিজ জেলা কুড়িগ্রামে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে কুড়িগ্রাম কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটরিয়ামে এ সংবর্ধনার আয়োজন করে কুড়িগ্রাম নাগরিক সংবর্ধনা কমিটি। সংবর্ধনায় জেলা ও উপজেলাগুলো থেকে বিভিন্ন সংগঠনের প্রায় সহস্রাধিক ব্যক্তি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হাসিবুর রশীদ, বেরোবি’র কলা অনুষদের ডিন ড. তুহিন ওয়াদুদ, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মির্জা নাসির উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিরাজুল ইসলাম টুকু, বিশিষ্ট আইনজীবী এডভোকেট আলী আহমেদ, এডভোকেট এনামুল হক চৌধুরী চাঁদ, বঙ্গবন্ধু পরিষদেরর সভাপতি বীর মুক্তিযোদ্দা এস.এম হারুন অর রশীদ লাল, কুড়িগ্রাম এনজিও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মানিক চৌধুরী, সহধর্মিনী অধ্যাপক নাজমুন নাহার সুইটিসহ অন্যান্য বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানে একুশে পদক প্রাপ্ত এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন রাস্ট্র থেকে প্রাপ্ত ৪ লক্ষ টাকা ও ব্যক্তিগত আরো ১লক্ষ টাকাসহ ৫লক্ষ টাকা উত্তরবঙ্গ যাদৃুঘরে দান করবেন বলে জানিয়েছেন। অনুষ্ঠান চলাকালিন সময়ে একুশে পদকপ্রাপ্ত এডভোকেট এস.এম আব্রাহাম লিংকনকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, বিএমএ, কুড়িগ্রাম সরকারি কলেজ, কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজ, কুড়িগ্রাম প্রেসক্লাবসহ উপজেলা পর্যায়ের সাংবাদিকদের সংগঠন, সরকারি-বেসরকারি, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের প্রায় ২ শতাধিক প্রতিষ্ঠান এই বরেণ্য ব্যক্তিকে স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.