বান্দরবান বন বিভাগের অভিযানে অবৈধ কাঠ জব্দ

0

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: বান্দরবান বন বিভাগের অভিযানে অবৈধ কাঠ জব্দ করা হয়েছে । আজ ৯ মার্চ বুধবার রাত সাড়ে ৯ টার দিকে বান্দরবান বনবিভাগের ডিএফও হক মাহবুব মুরশেদ এর নির্দেশনায় বান্দরবান সদর রেঞ্জার রেজাউল ও সকহারী রেঞ্জার মাহমুদুল হাসান এবং অন্যান্য সদস্যদের সহায়তায় বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ডের কাশেম পাড়া এলাকা থেকে অবৈধ ভাবে নিয়ে আসা পিকআপ ভর্তি মুল্যবান কাঠ জব্দ করেছে।

বর্তমানে আটককৃত কাঠ বোঝাই মিনি ট্রাক বান্দরবান বন বিভাগের অফিস চত্বরে নিয়ে আসা হয়।

সূত্র জানায়, বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ডের কাশেম পাড়ায় কবির মেম্বারের মালিকানাধিন জায়গার সেগুন ও গামারি বাগান হতে ঐ বাগানের কেয়ারটেকারের দায়িত্ব থাকা শামসুল হক ও তার পরিবারের অন্যান্য সদস্য এবং কিছু ভাড়াটিয়া লোকের যোগসাজশে এর পুর্বেও বেশ কিছু সেগুন ও গামারি গাছ বাগান হতে চুরি করে বিক্রয় করে আসছে। তারই ধারাবাহিকতায় ৮মার্চ মঙ্গলবার সন্ধ্যায় মিনি ট্রাক যোগে সেগুন, গামার জাতের কাঠ নিয়ে যাওয়ার সময় মিনি ট্রাক আটক করা হয়। উক্ত কাঠ বোঝাই করা কাঠের কোন কাগজপত্র ছিল না।

বান্দরবান বনবিভাগের ডিএফও হক মাহবুব মুরশেদ জানান, অবৈধ কাঠ পরিবহনের দায়ে কাঠের সাথে কাঠ বুঝায়কৃত মিনি ট্রাক আটক করা হয়েছে। আটক করা কাঠগুলোর তালিকা তৈরি করা হচ্ছে। এবং মামলার প্রস্তুতি চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.