পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত গুচ্ছভুক্ত প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। সারা দেশে একই সঙ্গে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টার এ পরীক্ষা অনুষ্ঠত হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আওতায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫ হাজার ৮৪০ জন আবেদন করেন। এর মধ্যে ৪ হাজার ৯১৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উপস্থিতির হার ৮৪.২১ শতাংশ। শুধমাত্র পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০ জন অর্থাৎ মোট ৯২০ জন শিক্ষার্থী পাঁচটি অনুষদের আওতায় ২১টি বিভাগে ভর্তি করা হবে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপের (সি ইউনিট) পরীক্ষাও শুধুমাত্র পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন প্রশাসন ভবনের সামনে থেকে সাংবাদিকদের সাথে বক্তব্যের সময় বলেন, পরীক্ষা খুবই সুন্দর, সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ সময় তিনি শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, প্রক্টরিয়াল বডি, জেলা ও পুলিশ প্রশাসন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনসহ পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন, প্রক্টর ড. মো. কামাল হোসেন’সহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.