যেকোনো প্রাকৃতিক দুর্যোগকে সাহসের সাথে মোকাবেলা করতে হবে: বান্দরবান জেলা প্রশাসক

0

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: “মুজিববর্ষের সফলতা দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।

আজ ১০ মার্চ মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ডা. মোঃ শেখ ছাদেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এই সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম , অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুছ ফরাজি, ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন কর্মকর্তা নাজমুল আলম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন যেকোনো
প্রাকৃতিক দুর্যোগকে সাহসের সাথে মোকাবেলা করতে হবে আর এই জন্য সবচেয়ে বড় প্রয়োজন পূর্ব প্রস্তুতি। তাই জেলা প্রশাসক বলেন দুর্যোগকালীন সময়ে সবাই একত্রিত থাকলে প্রত্যেকটা সমস্যা মোকাবেলা করা সম্ভব। এজন্য তিনি সবার কাছ থেকে মুক্ত মতামতের ভিত্তিতে পরামর্শ গ্রহণ করেন এবং দুর্যোগকালীন মুহূর্তে কাজ করার জন্য জেলা-উপজেলাগুলোতে বিভিন্ন দুর্যোগ সেল স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.