জাতীয় বাজেটের বিশেষ বরাদ্দে সাতক্ষীরার টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় পানির দাবীতে মানববন্ধন

0

রিজাউল করিম সাতক্ষীরা প্রতিনিধি: জলবায়ু পরিবর্তনের কারণে টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় পানি কারণে বাংলাদেশের দক্ষিণ- পশ্চিম উপকূলীয় অঞ্চলকে দূর্যোগ ঝুঁকিপূর্ন এলাকা ঘোষণা ও জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২১ মার্চ) সকাল ১১ টায় সাতক্ষীরা জলবায়ু অধিপরামর্শ ফোরামের আয়োজন ও লির্ডাস ওব্রেড ফর দ্যা ওয়াল্ড্রের সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ আনিসুর রহিমের সভাপতিত্বে ও সাতক্ষীরা জেলা গণফোরামের আহবায়ক আলিনুর খান বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ।

এসময় আরোও বক্তব্য রাখেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এ্যাড. ফায়িমূল হক কিসলু, স্বদেশ এ নির্বাহী পরিচালক মাধব চদ্র দত্ত, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মো. মুশফিকুর রহমান মিলটন, জেলা মহিলা দলের সভাপতি ফরিদা আক্তার বিউটি প্রমূখ।

এ সময় বক্তারা বলেন উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধকে পুঁজিকরে বিভিন্ন মানুষ ও সরকারি কর্মতকাসহ জন প্রতিনিধিদের ভাগ্য বদলছে কিন্তু উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধ যেমন ছিলো তেমনি রয়েছে। উপকূলের মানুষ সুন্দরভাবে বাঁচতে চাই সে জন্য দরকার টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় খাবার পানি এ সময় বক্তারা আগামী জাতীয় বাজেটে উপকূল অঞ্চলের বিশেষ বরাদ্দের দাবী জানান। পরে জেলা প্রসাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.