একুশে পদকপ্রাপ্ত মাসুম আজিজকে সংবর্ধনা ও গৌরিপ্রসন্ন মজুমদার স্মৃতি পরিষদের আত্মপ্রকাশ

0

পাবনা প্রতিনিধি : দেশবরেণ্য নাট্যকার, চলচ্চিত্রাভিনেতা একুশে পদকপ্রাপ্ত মাসুম আজিজকে তার জন্মস্থান পাবনার ফরিদপুরে সংবর্ধনা দেয়া হয়েছে। সেইসাথে উপমহাদেশের প্রখ্যাত গীতিকার গৌরিপ্রসন্ন মজুমদার স্মৃতি পরিষদের কমিটি গঠন করা হয়েছে।

আমেরিকার ভার্জিনিয়া আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের উদ্যোগে ও নাগরিক সংবর্ধনা পরিষদের আয়োজনে সোমবার (২১ মার্চ) রাতে বীর মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান পৌর মুক্তমঞ্চে এ সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা-৩ আসনের সাংসদ আলহাজ্ব মকবুল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন, সংরক্ষিত নারী সাংসদ নাদিরা ইয়াসমিন জলি। ফরিদপুর পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক আলী আশরাফুল কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম কুদ্দুস, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন পারভীন মুক্তি।

অনুষ্ঠানে মাসুম আজিজ বলেন, এই ফরিদপুরের বনওয়ারীনগর ছিল আমার প্রাণ। এখান থেকেই আমি শুরু করেছি। এখান থেকে সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক কর্মকান্ড করেছি। আমি রাজনীতি করেছি, কিন্তু কোনো দল করিনি। দেশ বিদেশের অনেকে নামী-দামী পুরস্কার আমার পকেটে আছে। কিন্তু আমার সবচেয়ে বড় পুরষ্কার আপনারা। আজ আমার মাটি আমার জন্মভূমি আমাকে যে সম্মান দিল এর চেয়ে বেশি আর কিছু চাওয়ার নেই।

পরে কেক কেটে উপমহাদেশের প্রখ্যাত গীতিকার ও ফরিদপুরের আরেক কৃতি সন্তান গৌরিপ্রসন্ন মজুমদারের স্মরণে স্মৃতি পরিষদের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করা হয়। মাসুম আজিজকে সভাপতি ও আবুল মনসুর মঞ্জু কে সাধারণ সম্পাদক করে গৌরিপ্রসন্ন মজুমদার স্মৃতি পরিষদের একটি কমিটি ঘোষণা করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন জনপ্রিয় কন্ঠশিল্পী বাউল স¤্রাট ফকির শাহাব উদ্দিন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.