কাপ্তাই ওয়াগ্গা মুরালী পাড়া শিক্ষার্থীদের সংবর্ধনা ও ১৩১জন কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

0

মাহফুজ আলম , কাপ্তাই (রাঙামাটি) থেকে : কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মুরালী পাড়ায় শিক্ষা মশাল সংগঠনের উদ্যোগের ধর্ম রক্ষিত বৌদ্ধ বিহার মাঠ প্রাঙ্গনে ১৩ তম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে সম্পন্ন হয়েছে।

২৩ মার্চ বিকাল সাড়ে ৪ টা দিকে শুরতেই এমন জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষা মশাল সংগঠন পক্ষ থেকে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে মাসাং মারমা এর সঞ্চালনায় ফুলাচিং মারমা স্বাগত বক্তব্যের মাধ্যমে উথোয়াইচিং মারমা এর সভাপতিত্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অসম্প্রদায়িক নেতা, রাঙামাটি জেলা পরিষদের স্বনামধন্য চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। সেসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, শিক্ষা জাতি মেরুদণ্ড, শিক্ষার কোন বিকল্প নেই, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ আমাদের প্রতিটি অভিভাবকদের শিশুদের প্রতি বিশেষ যত্নবান হতে হবে।

শিক্ষা জীবনের শুরুতেই তাদের ভালো মন্দ নির্র্দেশনা প্রদান প্রদান করতে হবে। এসময় তিনি আরো বলেন,বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার ,আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হচ্ছে এবং প্রতি বছরের শুরুতেই শিক্ষার্থীরা বিনামুল্যে বই পাচ্ছে। এর আগে, অনুষ্ঠানে শিশু শ্রেণী থেকে এইচএস সি পর্যন্ত উত্তীর্ণ মারমা সম্প্রদায় শিক্ষার্থীদের মাধ্যমে প্রায় ১৩১ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয় এবং তাদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়‌‌।

এইসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, জেলা পরিষদের সদস্য দীপ্তিময় তালুকদার, শিক্ষা মশাল সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি উ-ওয়ারামিজু ভান্তে ডঃনাগাসেন ভদন্ত, সেসময় আরো উপস্থিত ছিলেন,
কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তঞ্চঙ্গ্যাঁ,ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিমল তঞ্চঙ্গ্যাঁ সাক্রাছড়ি জুনিয়র স্কুলের প্রধান শিক্ষক আশুতোষ তঞ্চঙ্গ্যাঁ ইউপি সদস্যসহ সাংবাদিক মাহফুজ আলম ও সাংবাদিক রিপন মারমা প্রমুখ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.