প্রতারক চক্র থেকে সাবধান।। চুয়াডাঙ্গায় বহুমুখী মানবকল্যাণ সংস্থা ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছে শিক্ষার্থীদের ২১-০৪-২২

0

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় বহুমুখী মানবকল্যাণ সংস্থার নামে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিচ্ছে একটি প্রতারক চক্র। কয়েকদিন ধরে একটি প্রতারক চক্র কিছু শিক্ষার্থীর কাছ থেকে কম্পিউটার প্রশিক্ষণে ভর্তির নাম করে কৌশলে টাকা হাতিয়ে নিয়েছে। অথচ সম্পুর্ণ ফ্রি এ প্রশিক্ষণের জন্য কোন টাকা লাগবে না বলে জানিয়েছেন সংস্থার নির্বাহী পরিচালক ও এস এ টেলিভিশন এবং ভোরের ডাকের জেলা প্রতিনিধি বিপুল আশরাফ।

তিনি বলেন সম্পুর্ন বিনামূল্যে বহুমুখী মানবকল্যাণ সংস্থা ও সমাজ কল্যান মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ফ্রি কম্পিউটার এ্যাপ্লিকেশন এবং ড্রাইভিং লাইসেন্স প্রশিক্ষণ কর্মসুচী শুরু করা হয়েছে। অথচ বহুমুখী মানব কল্যাণ সংস্থার সুনামকে খুন্ন করার জন্য একটি প্রতারক চক্র কয়েকজন শিক্ষার্থীর কাছ থেকে টাকা নিচ্ছে কোর্সে ভর্তি করার নাম করে। এখানে ফর্ম কিনতে বা ভর্তি হতে কোন টাকা লাগে না। যারা বা যে ব্যক্তি এই অপরাধমূলক কাজের সাথে জড়িত থাকবে তাদেরকে আইনশৃংখলা বাহিনীর কাছে সোর্পদ করার অনুরোধ করা হয়েছে।

প্রসংগত ১৮-৪০ বছর বয়সী ৮ম শ্রেনী পাস দুস্হ, বিধবা, হতদরিদ্র জনগোষ্ঠীকে এ প্রশিক্ষনের আওতায় আনা হয়েছে। আগ্রহীরা সত্যায়িত ২ কপি ছবি, জাতীয় পরিচয়পত্র / জন্মনিবন্ধন ও ৮ ম শ্রেনী পাস সার্টিফিকেটের ফটোকপিসহ চুয়াডাঙ্গা একাডেমির মোড় সারা ভবনের নিচতলা অফিসে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

৯ এপ্রিল মাগুরায় এই প্রশিক্ষণ কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাইফুজ্জামান শিখর এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বহুমুখী মানবকল্যাণ সংস্থার সভাপতি ও ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম। এ কর্মসূচীর আওতায় মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলায় ড্রাইভিং কাম অটো মেকানিকস এবং কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্স চালু হয়েছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.