পাবনার টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের ইফতার মাহফিল

0

পাবনা প্রতিনিধি : পাবনার টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে গত ২৩ এপ্রিল টেবুনিয়া সামছুল হুদা ডিগ্রি (অনার্স) কলেজ মিলনায়তনে মাহে রমজান উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার এইচ কে এম আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এবং টেবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওয়াহিদা খানমের সঞ্চালনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অবঃ) জাহাঙ্গীর আলম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সামছুল হুদা ডিগ্রি (অনার্স) কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট তোসলিম হাসান সুমন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন সামছুল হুদা ডিগ্রি (অনার্স) কলেজের উপাধ্যক্ষ নজরুল ইসলাম খান। স্বাগত বক্তব্য দেন অত্র পরিষদের সদস্য, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক চেয়ারম্যান ও একে ল্যাবরেটরীজের স্বত্তাধিকারী ইয়াকুব আলী খান।

পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফজলুর রহমান কর্তৃক রচিত মাহে রমজানের কথিকা পাঠ করেন পরিষদের সিনিয়র সহসভাপতি ও টেবুনিয়া মহিলা কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব সাদেক আলী বিশ্বাস। বক্তব্য দেন পরিষদের সদস্য আলহাজ্ব ডা. হাবিবুর রহমান খান। অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা নুরুল আমিন। অত্র পরিষদের প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত ও গুরুতর অসুস্থ্য সদস্যদের আশু রোগমুক্তি এবং সকল সদস্যদের সুস্বাস্থ্য দীর্ঘায়ু ও মঙ্গল কামনা এবং মাহে রমজানের উপর বিশেষ মোনাজান করা হয়। উক্ত মোনাজাত পরিচালনা করেন কুষ্টিয়ার মিরপুরের সুলতানপুর সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আ ন ম ফজলুর রহমান।

অনুষ্ঠানের সাবির্ক তত্বাবধানে ছিলেন অত্র পরিষদের ভারপ্রাপ্ত সম্পাদক ডা. মফিজ উদ্দিন আহমেদ ও সদস্য ইয়াকুব আলী খান। উক্ত অনুষ্ঠানে অত্র পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুস সাত্তার মিয়া, অর্থ বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ, টেবুনিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খন্দকার জহুরুল ইসলাম আলো ও সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অত্র পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.