মোংলায় ১৪০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর

0

বাগেরহাট জেলা প্রতিনিধি : মোংলায় ১৪০টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার স্বরূপ ঘর পাচ্ছেন । আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে দেয়া হচ্ছে এসব ঘর। উপজেলার চাঁদপাই ইউনিয়নের মাকড়ঢোন এলাকায় নির্মিত হচ্ছে ঘরগুলো। বেশিরভাগ ঘরেরই কাজ প্রায় সম্পন্ন হয়েছে।

পৌর এলাকার বাইরে উপজেলার চাঁদপাই এবং বুড়িরডাঙ্গা ইউনিয়নের মাঝে মোংলা-ঘষিয়াখালী বঙ্গবন্ধু চ্যানেলের পাড়ে দৃষ্টিনন্দন পরিবেশে গড়ে তোলা হয়েছে এ ঘরগুলো। এখানে ঘরের পাশাপাশি খোলা জায়গা ও পুকুর এবং রাস্তা রয়েছে। রয়েছে চাষের ক্ষেত ও ফসলের মাঠও। এমনকি নতুন এ ঘরে থাকছে বিদ্যুৎ সংযোগও। প্রত্যেক পরিবারকে ঘর ও জমির কাগজপত্র শিগগিরই বুঝিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।

তৃতীয় পর্যায়ের এ ঘরগুলো পূর্বের দুই দফায় দেয়া ঘরের চেয়ে মজবুত ও ব্যয়বহুলও। এবারের প্রতিটি এ ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। এর আগে প্রতিটিতে ব্যয় ছিলো ১ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে চাঁদপাই ইউনিয়নের মাকড়ডোন গ্রামে নির্মিত এ ঘরগুলো প্রকৃত ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর উপলক্ষে সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

ঘরগুলোর নির্মাণ সুন্দরভাবে সম্পন্ন করতে নিরলসভাবে কাজ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। তিনি বলেন, অত্যন্ত সুন্দর একটি পরিবেশে এ ঘরগুলো করা হয়েছে। ঘর নির্মাণে মানসম্মত সামগ্রী ব্যবহার করা হয়েছে, যাতে এগুলো টেকসই হয়। কাজ শেষ পর্যায়ে উপকারভোগীরা নতুন এ ঘরেই ঈদ উদযাপন করতে পারবেন এবং নতুন ঘর পাবার খুশি আর ঈদের খুশিতে একাকার হচ্ছে হতদরিদ্র এসব ভুক্তোভোগী পরিবার গুলোর। সবার মুখে যেন হাসি আর খুশির বন্যা পরিবার গুলোতে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.