শেখ কামালের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছে যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস

0

এস এম রিমন হোসেন স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মদিন আজ। এদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান,বিশিষ্ট সমাজসেবক,ঈশ্বরদী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক, যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস।

শুক্রবার(৫-আগষ্ট) সকালে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের পাটি অফিসে দলীয় পতাকা উত্তোলন শেষে, দলীয় নেতা কর্মীদের সঙ্গে নিয়ে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা জুয়েল রানা ,সাবেক ঈশ্বরদী পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন অবুজ ,যুবনেতা কামাল বিশ্বাস,কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মিজান মালিথা, সহ নেতাকর্মীরাও এ সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘৃণ্য শত্রুদের বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে মাত্র ২৬ বছর বয়সে বাবা বঙ্গবন্ধুর সঙ্গে শাহাদাত বরণ করেন শেখ কামাল।

বাংলাদেশের রাজনীতিতে অন্য রকম এক জোয়ার আনার চেষ্টা করেছিলেন শেখ কামাল। বিশেষ করে ছাত্র রাজনীতির গুণগত মানের পরিবর্তনের চেষ্টা ছিল তার। ছিলেন উদ্যমী পুরুষ। সংস্কৃতি অঙ্গন থেকে খেলার মাঠ সর্বত্র সমান দাপট।

দেশের নাট্য আন্দোলনের ক্ষেত্রে শেখ কামাল ছিলেন প্রথম সারির সংগঠক। ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতাও। অভিনেতা হিসেবেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠিত ছিলেন তিনি। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় উৎসাহী শেখ কামাল স্বাধীনতার পর আবির্ভূত হন ক্রীড়া সংগঠক হিসেবে। তিনি উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন ও আধুনিক ফুটবলের অগ্রদূত আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.