কাপ্তাইয়ে পাঁচটি মন্দিরে পাঁঠা বলির মধ্যে দিয়ে মনসা পূজা সম্পন্ন

0

মাহফুজ আলম,কাপ্তাই(রাঙামাটি) : এবছর শান্তিপূর্ণভাবে পাঁচটি মন্দিরে মনসার পুজা এবং দুই শতাধিক পাঁঠা বলির মাধ্যমে বুধবার (১৭ আগস্ট) রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ত্রিপুরা সুন্দরী কালি মন্দির, কাপ্তাই লকগেইট জয়কালী মন্দির, কেপিএম কয়লার ডিপু পুরাতন হরিমন্দির এবং চন্দ্রঘোনা মিশন এলাকা ও শিলছড়ির ওয়াগ্গাতে সকাল ৬ টা হতে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হলো হিন্দু সর্পদেবী মা মনসার পুজা।

এই উপলক্ষে কাপ্তাইয়ের বিভিন্ন মন্দিরে ভক্তদের ভীড় লক্ষ্য করা গেছে । কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার ভট্টাচার্য বলেন, কাপ্তাইয়ের ৫ টি এলাকায় ২ শতাধিক পাঁঠা ছাগল এবং হাঁস বলির মাধ্যমে সনাতন ধর্মালম্বীরা মা মনসার পুজা করেছেন।
কাপ্তাই লকগেইট জয়কালী মন্দির ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু ও জয়কালী মন্দির এর পুরোহিত পিন্টু চক্রবর্তী,সাবেক মেম্বার সমেলেন্দু জানান, সকালে মন্দিরে পুজা শেষের পর পাঠা বলি দেওয়া হয়েছে।

রাইখালী ত্রিপুরা সুন্দরী কালি মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী সাজু জানান, এই বছর এই মন্দিরে ৭৩ টি ছাগল বলি দেওয়া হয়েছে এবং কিছু হাঁসও বলি দেওয়া হয়। চন্দ্রঘোনা মিশন এলাকার যুবক অভিজিৎ দাশ কিষান জানান, এই বছর মিশন এলাকায় ৪৫ টি ছাগল বলি দেওয়া হয়েছে। কেপিএম কয়লার ডিপু হরি মন্দির এলাকার ইউপি সদস্য নীল কান্ত মল্লিক নিকেট জানান, কয়লার ডিপো এলাকায় ২৫ টি ছাগল বলি দেওয়া হয়েছে।উল্লেখ্য শ্রাবন মাসের ১ তারিখ হতে মা মনসার পুজাকে কেন্দ্র করে মন্দিরে মন্দিরে মনসার পুঁথি পাঠ শেষে সনাতন সম্প্রদায়ের লোকজন শ্রাবন মাসের শেষে এই পুজা করে থাকে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.