পাবনায় শ্রীকৃষ্ণের ২ দিনের জন্মাষ্টমী উৎসব শুরু

0

পাবনা প্রতিনিধি : দুই দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে পাবনায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয়েছে।
পূজা উদযাপন পরিষদ পাবনা সদর উপজেলা শাখার উদ্যোগে জয়কালী বাড়ি মন্দির প্রাঙ্গণে এই উৎসবের আয়োজন করা হয়।

বিকেল তিনটায় জয়কালী বাড়ি মন্দির প্রাঙ্গণে গীতা পাঠ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শাখ বাজানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর পর আয়োজন করা হয় ভক্তিমূলক গানের।

এই উৎসবের সার্বিক তত্বাবধান ও পরিচালনা করেন পূজা উদযাপন পরিষদ পাবনা সদর উপজেলা শাখার সভাপতি রোটারিয়ান প্রভাষ চন্দ্র ভদ্র ও সাধারণ সম্পাদক কোমল চন্দ্র দাস। উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক বাদল চন্দ্র ঘোষ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক বিষ্ণপদ সরকার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক তুষার কুমার সরকার, হিন্দু ধর্মীয় ট্রাস্টের সহকারী পরিচালক নিরুপম ধর, আতাইকুলা ডিগ্রি কলেজের প্রভাষক আশীষ কুমার সরকার, রীনা রানী বিশ্বাস, অঞ্জলী রানী দত্ত, রাম মৈত্র ও মুক্তি রানী ঘোষ।

উৎসবের দ্বিতীয় দিনে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, গীতা পাঠ, পারম্ভিক আলোচনা, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। অন্যান্য অতিথির মধ্যে রয়েছেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেনসহ আরও অনেকে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.