অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল গফুর মাস্টার আর নেই

0

পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের মাঝগ্রামের বাসিন্দা এবং বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সবার প্রিয় অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব আব্দুল গফুর মাস্টার আর নেই।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

তার বড় ছেলে মতিউর রহমান জানান, শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বাড়িতে থাকা অবস্থায় বুকে ব্যথা (হার্ট স্ট্রোক) অনুভব করেন তিনি। পরে পরিবারের লোকজন তাকে দ্রুত প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। বিকেল তিনটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যায় মারা যান তিনি।
সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় মাঝগ্রাম ঈদগাহ মাঠে মরহুমের জানাযা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবার থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, আলহাজ্ব আব্দুল গফুর মাস্টার বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৯৬৯ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। একই স্কুল থেকে ২০০৯ সালে তিনি অবসর গ্রহণ করেন। গণিতের একজন খুব ভাল শিক্ষক হিসেবে পরিচিত ছিলেন তিনি। আব্দুল গফুর মাস্টার ছিলেন সবার প্রিয় ও শ্রদ্ধাভাজন একজন মানুষ। তিনি মাঝগ্রাম ঈদগাহ কমিটি ও মাঝগ্রাম ছিদ্দীকিয়া মহিলা মাদ্রাসার সভাপতি ছিলেন। এছাড়া মাঝগ্রাম জামে মসজিদ ও গোরস্তান কমিটির উপদেষ্টা ছিলেন।

মরহুম আব্দুল গফুর মাস্টার ডাচ বাংলা ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মাহবুবুর রহমানের পিতা, ঢাকা জজ কোর্টের আইনজীবি অ্যাডভোকেট আনোয়ার হোসেনের ভগ্নিপতি এবং সাংবাদিক শাহীন রহমানের ফুফা শ্বশুড়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.