প্রখ্যাত শ্রমিকনেতা কমরেড জসিম উদ্দিন মন্ডল মৃত্যুবার্ষিকী পালিত

0

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : উপমহাদেশের প্রখ্যাত শ্রমিকনেতা ও বর্ষিয়ান বাম রাজনীতিক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপদেষ্টা মন্ডলীর প্রয়াত সদস্য কমরেড জসিম উদ্দিন মন্ডল এর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগার এবং পরিবারের উদ্যোগে রবিবার (২ অক্টোবর) সকাল দশটায় ঈশ্বরদী কেন্দ্রীয় গোরস্থানে জসিম মন্ডলের সমাধীতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগারের সভাপতি ফজলুর রহমান ফান্টুর সভাপতিত্বে সভা পরিচালনা করেন কমিটির সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ কিরণ।

সভায় কমরেড জসিম উদ্দিন মন্ডলের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ত.ম শহীদুজ্জামান নাসিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ মালিথা, জাসদ পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক রশিদুল আলম বাবু, কমরেড আব্দুর রাজ্জাক, সাংবাদিক মাহবুবুল হক দুদু, সাংবাদিক সেলিম সরদার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক গোপাল অধিকারী ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের কালাম প্রমূখ।

সভায় বক্তারা বিভিন্ন রাজনৈতিক সংগ্রাম ও শ্রমিকদের অধিকার আদায়ে কমরেড জসিম উদ্দিন মন্ডলের অবদানের কথা স্মরণ করে তাঁর প্রতি গভীর শোক ও শ্রদ্ধা জানান। এসময় তাঁর নামানুসারে শিশুপার্ক ও মিলনায়তন নির্মাণের দাবিও জানানো হয়। এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য ২০১৭ সালের ২ অক্টোবর ভৌর ৬ টায় ঢাকার গ্রীনরোডের হেলথ এন্ড হোপ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় কমরেড জসিম মন্ডল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.