গোয়ালন্দে অগ্নিকান্ডে দুই পরিবারের চারটি ঘর পুড়ে ছাই

0

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়ন এলাকায় অগ্নিকাণ্ডে ১ টি বসত বাড়ি সহ ৪টি ঘর ও ছাগল, হাঁস-মুরগি, নগদ টাকা, স্বর্ণলাংকার সহ সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে সাড়ে চার লক্ষাধিক টাকার অধিক।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার ছোট-ভাকলা ইউনিয়ন ৫ নং ওয়ার্ড চর আন্দার মানিক গ্রাম এলাকার মো. রফিক শেখ ও তার মেয়ে রানী আক্তারের টিনশেডের বসত বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে রানী আক্তারের গোয়াল ঘরে থাকা ৩ টি ছাগল, হাঁস-মুরগি ও নগদ ২ লক্ষাধিক টাকা, ৩-থেকে সাড়ে ৩ ভরি নিজের ব্যবহত স্বর্নালংকার সহ ঘরে থাকা সব কিছু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানান, ওই বাড়ি রানী আক্তরের ঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে । তৎক্ষণাৎ ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিভানোর কাজ শুরু করে ।

এ ঘটনায় ছোট ভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আমজাদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে নিজ তহবিল থেকে ১ বস্তা চাল ও ১ হাজার টাকা তুলে দেন। তিনি আরো বলেন, যত দ্রুত সম্ভব পরবর্তীতে সরকারিভাবে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার দুটির পাশে দাঁড়ানোরও আশ্বাস দেন তিনি।

গোয়ালন্দ ফায়ার সার্ভিস সিভিল স্টেশনের টিম লিডার সাবেকুর ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনা স্থলে পৌঁছে প্রায় ৩০ মিনিটব্যাপি চেষ্টা চালিয়ে তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের ব্যাপারে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.