সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত

0

রিজাউল করিম, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ নজরুল ইসলাম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৬০৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দী প্রার্থী ব্যবসায়ী খলিলুল্লাহ ঝড়ু চিংড়ি প্রতীকে পেয়েছেন ৪৪৭ ভোট।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ফারাজী বেনজীর আহম্মেদ এ তথ্য নিশ্চিত করে জানান, বিজয়ী প্রার্থী নজরুল ইসলাম তার প্রতিদ্বন্দী প্রার্থীর চেয়ে ১৬১ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন। এনিয়ে, বিজয়ী চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম টানা দ্বিতীয় বারের মতো জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এদিকে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য পদে ১নং ওয়ার্ডে মাহফুজা সুলতানা রুবি নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকেয়া মোসলেম পেয়েছেন ১শ’৫১ ভোট। ২নং ওয়ার্ডে অ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি ১শ’ ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমুন্নাহার মুন্নি পেয়েছেন ১শ’১৭ ভোট। ৩নং ওয়ার্ডে শিল্পী রানী মহালদার নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১শ’৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোজিনা পারভীন পেয়েছেন ৯৮ ভোট ।

এছাড়া সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১নং ওয়ার্ডে (তালা) ইন্দ্রজিত দাস বাপী ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী সাবেক জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন পেয়েছেন ৩৫ ভোট। ২নং ওয়ার্ডে (কলারোয়া) আমজাদ হোসেন ৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিউর রহমান গাজী পেয়েছেন ৪৪ ভোট। ,৩নং ওয়ার্ডে (সদর) সৈয়দ আমিনুর রহমান বাবু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম মোস্তফা পেয়েছেন ৩০ ভোট। ৪নং ওয়ার্ডে (দেবহাটা) নজরুল ইসলাম ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আল ফেরদাউস আলফা পেয়েছেন ৬১ ভোট। ৫নং ওয়ার্ডে (কালিগঞ্জ) শেখ ফিরোজ কবির ১শ’ ১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফজলুল হক পেয়েছেন ২৪ ভোট। ,৬নং ওয়ার্ডে (আশাশুনি) আব্দুল হাকিম ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহিতুর রহমান পেয়েছেন ৪৫ ভোট। ৭নং ওয়ার্ডে (শ্যামনগর) গোলাম মোস্তফা বাংলা নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাকসুদুর রহমান পেয়েছেন ৬১ ভোট।

উল্লেখ্য, সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশের ন্যায় সাতক্ষীরার ১২টি কেন্দ্রে জেলা পরিষদ নির্বাচনের ভোট শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ১০৫৯ জন ভোটারের মধ্যে ১০৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.