শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে ঈশ্বরদীতে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণ

0

এস এম রিমন হোসেন স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিনে ঈশ্বরদীতে মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় শিক্ষার্থীদের মাঝে রাতের খাবার বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৮ – অক্টোবর )রাত ৯:০০ ঘটিকার সময় ঈশ্বরদী উপজেলার গোকুলনগর আল্-হেরা কওমি মাদ্রাসার লিল্লাহ্ বোডিং ও এতিমখানায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল শেষে শিক্ষার্থীদের মাঝে রাতের খাবার বিতরণ করেন পাবনা -৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি পুত্র, বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান,বিশিষ্ট সমাজসেবক,ঈশ্বরদী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক, যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস।

এই সময় দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন আল্-হেরা কওমি মাদ্রাসা লিল্লাহ্ বোডিং ও এতিমখানার পরিচালক মাওলানা মোহাম্মদ আরিফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আব্দুল আলীম, ক্বারী মাওলানা ইমরান হোসেন, হাফেজ বেলাল সাহেব ও সভাপতি আমজাদ আলী খাঁ। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা জুয়েল রানা রাশিদুল ইসলাম রাশেদ,আনিচ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সহ মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীবৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল ১৯৬৪ সালে ১৮ অক্টোবর ঐতিহাসিক স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও রসপরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.