গোয়ালন্দে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

0

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী : রাজবাড়ীর গোয়ালন্দে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) দুপুর ২ টায় উপজেলার ওয়াজেদ চৌধুরী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলার সকল মুক্তিযোদ্ধা, নির্বাচিত জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, গ্রাম পুলিশ, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও উপজেলার কর্মরত ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ঢাকা তথ্য কমিশন জনসংযোগ কর্মকর্তা লিটন কুমার প্রামানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, ওয়াজেদ চৈধুরী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ সমর কান্তি হালদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুর রহমান, উজানচর ইউপি পরিষদ চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, ছোট ভাকলা ইউপি পরিষদ চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, তথ্য অধিকার আইন ২০০৯ নিঃসন্দেহে একটি উত্তম আইন। এ আইন প্রণয়ন বাংলাদেশের জনগণের ক্ষমতায়নে মাইলফলক। আইনটির অনন্য বৈশিষ্ট্য হলো, দেশের প্রচলিত অন্য সব আইনে কর্তৃপক্ষ জনগণের ওপর ক্ষমতা প্রয়াগ করে থাকে; কিন্তু এ আইনে জনগণ কর্তৃপক্ষের ওপর ক্ষমতা আরোপ করে। ফলে দেশে দুর্নীতি কমিয়ে আনবে এবং সচ্চতা বৃদ্ধি করবে।

ঢাকা তথ্য কমিশন জনসংযোগ কর্মকর্তা লিটন কুমার প্রামানিক তথ্য অধিকারের বিস্তারিত তথ্য তুলে ধরেন এবং এই আইনের সুফল জনগণের দোর গোড়ায় পৌছে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.