নেত্রকোণায় ডিসির নাম ভাঙ্গিয়ে প্রতারণার অভিযোগ

0

মেহেদী হাসান আকন্দ: নেত্রকোণার জেলা প্রশাসক (ডিসি)কে দিয়ে মামলার তদন্ত করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে স্কুল শিক্ষিকার নিকট থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে সাংবাদিক নামধারী প্রতারক মামুন কৌশিক (৩২) ও তার মামা কামাল হোসেনের বিরুদ্ধে।
মামুন কৌশিক নেত্রকোণা জেলার বারহাট্টা উপজেলার দক্ষিণ ডেমুরা গ্রামের মৃত আবুল কাশেম ওরফে বুদু মিয়ার পুত্র এবং কামাল হোসেন একই গ্রামের মৃত আব্দুর রশিদের পুত্র। এঘটনায় বিচার চেয়ে রবিবার জেলা প্রশাসক (ডিসি) বরাবর লিখিত অভিযোগ করেন মোহনগঞ্জ উপজেলার ধীতপুর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী ভুক্তভোগী নাছিমা আক্তার। নাছিমা আক্তার নিজ গ্রামে ইসলামী ফাউন্ডেশন পরিচালিত একটি শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করেন। নাসিমা আক্তারের স্বামী সাইফুল ইসলাম বারহাট্টায় ব্যক্তি মালিকানাধীন একটি প্রতিষ্ঠানে বিক্রয় প্রতিনিধির কাজ করেন। সেই সূত্রে বারহাট্টার ইসপিঞ্জাপুর এলাকায় একটি ভাড়ার বাসায় তিনি বসবাস করেন।

নাসিমা আক্তার জানান, স্থানীয় মহিলা মেম্বার রোজিনা আক্তার গবাদীপশুর উপর সরকারি প্রণোদনা পাইয়ে দেয়ার কথা বলে তার স্বামীর ব্যবহৃত মোবাইল নাম্বারে নগদ একাউন্ট খোলেন। প্রণোদনার টাকা মোবাইলে এসেছে কি না যাচাই করার কথা বলে তিনি মোবাইল নিয়ে স্থানীয় দোকানে গিয়ে ২বার টাকা উত্তোলন করেন। মেম্বার রোজিনা আক্তার পরবর্তীতে আবার মোবাইলে প্রণোদনার টাকা এসেছে কিনা দেখতে আসলে সন্দেহ হলে মোবাইলে নগদ একাউন্ট চেক করে দেখেন ৯২০০/-(নয় হাজার দুইশত) টাকা। পরবর্তীতে নাসিমা আক্তার জানতে পারে তার স্বামীর নাম অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য ৪০ দিনের কর্মসূচীর তালিকায় দেখিয়ে মহিলা মেম্বার রোজিনা আক্তার সুকৌশলে টাকা উত্তোলন করছেন। নাসিমা আক্তার নগদ একাউন্টে থাকা ৯২০০/-(নয় হাজার দুইশত) টাকা সরকারের কোষাগারে জমা দেয়ার জন্য জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবেদন করেন। আবেদন ডিসি মহোদয়কে দিয়ে দ্রুত তদন্ত করিয়ে দেয়ার কথা বলে প্রতারক মামুন কৌশিক ও তার মামা কামাল হোসেন ১৮০০০/- (আঠার হাজার) টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে।

মামুন কৌশিক তার প্রতারণার বিষয়ে অস্বীকার করলেও এ বিষয়ে ডিসি মহোদয়ের সাথে তার কথা হয়েছে বলে জানান। অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারকে অভিযোগটি দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.