বান্দরবানে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত

0

রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে ।

দিবসটি উপলক্ষে আজ ৩ ডিসেম্বর শনিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বান্দরবান জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে ও জাতীয় প্রতিবন্ধী কল্যাণ অধিদপ্তরের সহযোগিতায় এক আলোচনা সভা ও প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ বিতরণ বিষয়ক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে ।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজা সওরোয়ার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মিলটন মুহুরী, বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মনুসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে চারজন প্রতিবন্ধী মাঝে চারটি হুইল চেয়ার বিতরণ করেন।

এই সময় অতিথিরা বলেন প্রতিবন্ধীরা অবহেলার পাত্র নয়। বর্তমানে প্রতিবন্ধীরা এগিয়ে চলেছে নানা কর্মের মাধ্যমে এবং বিশেষ স্বীকৃতি রাখছে আন্তর্জাতিকভাবে। তাই দেশকে পরিবর্তন করার জন্য আমাদের উচিত তাদেরকে প্রতিবন্ধী না ভেবে ভাই ও সহকর্মী ভেবে আন্তরিকতার মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। সরকার ও এজন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে এবং নানামুখী প্রচেষ্টা চালাচ্ছে। এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.