রাঙ্গামাটির মানিকছড়িতে পর্যটকবাহী বাস উল্টে ঘটনাস্থলে ২ জন নিহত

0

মাহফুজ আলম, কাপ্তাই(রাঙামাটি) থেকে : রাঙ্গামাটি শহরের মানিকছড়িতে পর্যটকবাহী বাস উল্টে গিয়ে ঘটনাস্থলে ২ জন নিহত ও অন্তত ১৯ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।গুরুতর আহতদের মধ্যে মধ্যে ৪ জনকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ১৭ মার্চ শুক্রবার সন্ধ্যা আনুমানিক ৭ টায় রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম যাওয়ার পথে পর্যটকবাহী বাসটি উল্টে গিয়ে হতাহতের এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে রাঙ্গামাটি সদর হাসপাতালে প্রেরণ করে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে বাসের চাপায় আটকে পড়া পর্যটকদের উদ্ধার কাজ পরিচালনা করে।

বাসের যাত্রীরা জানান, সকালে চট্টগ্রামের ভাটিয়ারীর একটি ইট ভাটার শ্রমিকরা আজ সকালে চট্টগ্রাম থেকে বাস যোগে রাঙ্গামাটি পর্যটন ঘুরতে আসে। দিন ভর রাঙ্গামাটির বিভিন্ন পর্যটন স্পট ঘুরে সন্ধ্যায় চট্টগ্রাম যাওয়ার পথে রাঙ্গামাটির মানিকছড়ি এলাকায় গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে পরে বাসটি উল্টে গিয়ে বাসের নিচের ২ জন পর্যটক চাপা পড়ে। এছাড়া বাসে থাকা ২০ জন যাত্রী আহত হয়। তাদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস সুত্র জানায়, রাঙ্গামাটি শহরের মানিকছড়িতে পর্যটকবাহী বাসটি উল্টে যায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে রাঙ্গামাটি হাসপাতালে প্রেরণ করি এবং বাসের নিচে চাপা পড়ে আছে। তাদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রাঙ্গামাটি কতোয়ালী থানা পুলিশ অফিসার মো: আকতার জানান, চট্টগ্রাম শহর থেকে রাঙ্গামাটি আসা পর্যটকরা রাঙ্গামাটিতে ঘুরতে আসে। পরে ফিরে যাওয়ার সময় বাসটি মানিকছড়ি এলাকায় উল্টে যায়। ঘটনাস্থলে বাসের নিচে চাপা পড়ে আছে দু জন। তাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্ট বিভাগের লোকজন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.