পাবনার আমিনপুরে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন অনুষ্ঠান

0

পাবনা প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পাবনার আমিনপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে বুধবার বিকেলে সংগঠনের কার্যালয়ের সামনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আমিনপুর থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা-২ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আহমেদ ফিরোজ কবির।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আহমেদ ফিরোজ কবির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে আজকের এই দিনে অর্থাৎ ৪২ বছর পর দেশে ফিরে আসেন প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ১৯৮১ সালের ১৭ মে লাখো জনতা তাকে দেশের মাটিতে স্বাগত জানান। বাবা মাসহ পরিবারের সদস্যদের হারানোর পরও তিনি কতটা গুরুত্বপূর্ণ ছিলেন দলের জন্য সেটা আপনাদের অজানা নয়। বিদেশে থাকাবস্থায় মাননীয় নেত্রীকে ১৯৮১ সালের জাতীয় সম্মেলনে দলের সভাপতি নির্বাচিত করা হয়।

এমপি ফিরোজ কবির বলেন, সেই থেকে দলটি চার দশকের বেশি সময়ে তিনি আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে আসছেন। তার নেতৃত্বে আওয়ামী লীগ ১৯৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। এরপর ২০০৯ সাল থেকে টানা তিন মেয়াদ ক্ষমতায় রয়েছেন শেখ হাসিনা নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি বলেন, মাননীয় নেত্রীর হাত ধরেই ১৯৭৫ পরবর্তী বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। তার নেতৃত্বে বাঙালি জাতি ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত উন্নত সমৃদ্ধ স্ম্যার্ট বাংলাদেশ বিনির্মানে এগিয়ে যাচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন। আসন্ন এই নির্বাচনে আপনাদের কাজ করতে হবে। বর্তমান সরকারের সকল ধরণের উন্নয়ন সাধারণ মানুষের কাছে পৌঁছাতে হবে। স্ম্যার্ট বাংলাদেশ বিনির্মানে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তাই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হলে আপনাদের বেশি বেশি কাজ করতে হবে। ভোটারসহ সাধারণ মানুষের কাছে যেতে হবে। মাননীয় নেত্রীর বার্তা পৌঁছাতে হবে।

আমিনপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এজাজ আহমেদ সোহাগের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল আজিজ খান, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ারা আহমেদ, মাশুমদিয়া ইউপি চেয়ারম্যান শহীদুল হক নেতা শহীদ, বেড়া উপজেলা যুবলীগের সম্পাদক শাহাবুদ্দীন টুটুল, কাশিনাথপুর ফুল বাগান বনিক সমিতির সভাপতি শাহ আলম মোল্লা প্রমুখ। সভায় আমিনপুর থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ নানা শ্রেনিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.