অনন্য‘র সংস্থার বার্ষিক কর্মী মূল্যায়ন-২০২৩ সমাবেশ অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি: জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণদানকারী প্রতিষ্ঠান-২০০৭ এবং উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বেসরকারী উন্নয়ন পাবনা সংস্থা অনন্য সংস্থার বার্ষিক কর্মী মূল্যায়ন-২০২৩ অনন্য সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

১৯ আগষ্ট শনিবার দিনব্যাপী কর্মী মূল্যায়নে অনন্যর ২৬ টি শাখা অফিস সকল শাখা ব্যবস্থাপক, সহকারী শাখা ব্যবস্থাপক ও মাঠ পর্যায়ে কর্মরত সকল মাঠ কর্মীসহ সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

দুই পর্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের ১ম পর্ব সকাল ১২টায় অনন্য সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক বরনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট আইনজীবি ও পাবনা জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এডভোকেট জহির আলী কাদেরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার বিশিষ্ট নারী উন্নয়ন নেত্রী ও অনন্য’র প্রতিষ্ঠাতা আলহাজ্ব জায়দা নিলুফার কাদেরী এবং পাবনা প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী। এসময় অন্যান্য’র মধ্যে আরও উপস্থিত ছিলেন সংস্থার গভর্নিং বডির সদস্য মোঃ আতিয়ার হোসেন টোটন, নাজমুল আহমেদ ডন, জেনারেল বডির সদস্য প্রফেসর গয়ালী চন্দ্র বিশ্বাস, গোলাম হাসনায়েন ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ ওমেদ আলী বিশ্বাস প্রমুখ। প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর ১৫ আগস্ট জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু ও তাঁর শহীদ পরিবারের প্রতি এবং ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনন্য’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক এবং দৈনিক পাবনার আলো ও মাসিক অনন্য কথার সম্পাদক মাহফুজ আলী কাদেরী। অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে তার বক্তব্য শুরু করেন এবং অনন্য কর্তৃক আয়োজিত বাৎসরিক কর্মী মূল্যায়ন অনুষ্ঠানের সফলতা কামনা করে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ অনন্য কর্তৃক আয়োজিত সংস্থার সকল ষ্টাফের বাৎসরিক বেতন-ভাতা বৃদ্ধির উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন যে, অত্র প্রতিষ্ঠান পাবনা তথা উত্তর বঙ্গের একটি নামকরা বেসরকারী উন্নয়ন সংস্থা হিসাবে সমগ্র পাবনা জেলায় ক্ষুদ্রঋণ কার্যক্রম সহ স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন ও বেকার সমস্যা দূরীকরনে দীর্ঘদিন যাবৎ অসামান্য অবদান রেখে চলেছে এবং তারা সংস্থার উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন। বক্তরা ২০০৭ সালের ন্যায় পুনরায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার অর্জনের জন্য নিবেদিত ভাবে কাজ করার জন্য সংস্থায় কর্মরতদের আহবান জানান। ২য় পর্বের অনুষ্ঠান শুরু হয় বিকেল ৩টায়।
এরপর আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহনে র্যা ফেল ড্র অনুষ্ঠিত হয়। এরপর মাঠ পর্যায়ে ক্ষুদ্রঋণ কার্যক্রমে অসামান্য অবদান রাখার জন্য ৩ জন শ্রেষ্ঠ ম্যানেজার এবং ৫ জন শ্রেষ্ঠ মাঠ কর্মীকে নির্বাচিত করে তাদের কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ পুরস্কার প্রদান করা হয়।

বিগত ২০১৪ সালের ২৮ জুন টাঙ্গাইলের কালিহাতি নামক স্থানে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত সংস্থার সাবেক সহকারী পরিচালক আজিম উদ্দিনের পরিবারের নিকট একটি চেক হস্তান্তর করা হয় এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ ও প্রধান কার্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে বিশেষ সম্মননা পুরস্কার প্রদান করা হয় এবং সংস্থায় কর্মরত সকল ষ্টাফদের কার্যক্রম পরিচালনার জন্য একটি করে সুন্দর ব্যাগ আমন্ত্রিত অতিথিবৃন্দের মাধ্যমে তাদের হাতে তুলে দেওয়া হয়।

সর্বশেষে বার্ষিক কর্মী মূল্যায়নের প্রধান আকর্ষন সংস্থার সকল পর্যায়ের ষ্টাফদের দীর্ঘদিনের আকাঙ্খিত বেতন-ভাতা বৃদ্ধি ও পদোন্নতির ঘোষনা দেন সংস্থার নির্বাহী পরিচালক বরনা খাতুন। দিনব্যাপী অনুষ্ঠানটি পরিচালনা করেন সংস্থার সহকারী পরিচালক সেলিম আহমেদ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.