মুজিব’ একটি জাতির রুপকার সিনেমাটি ৭ দিনের জন্য সকল শো ফ্রি করে দিয়েছেন এমপি

0

বিডি২৪ভিউজ ডেস্ক : দীর্ঘদিন যাবত বন্ধ থাকা সিনেমা হল সাত দিনের জন্য উন্মুক্ত করা হয়েছে, চলছে ‘মুজিব’ একটি জাতির রুপকার সিনেমাটি। স্থানীয় সংসদ সদস্য ও হল মালিকের উদ্যেগে উপজেলার রাজাপুর এলাকায় প্রায় ১২ বছর আগে বন্ধ হয়ে যাওয়া ‘রাজমনি’ সিনেমা হল সাত দিনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

এ সিনেমা হলে ‘মুজিব’একটি জাতির রূপকার সিনেমা প্রদর্শনের মাধ্যমে নতুন করে ঈশ্বরদীবাসীকে বঙ্গবন্ধু,ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতেই মুলত এমন ব্যাতিক্রমই উদ্যেগ। বঙ্গবন্ধুর খোকা থেকে মুজিব হয়ে ওঠা এবং জাতির পিতা পরিণত হওয়ার সংগ্রামী ইতিহাস ফুটিয়ে তোলা হয়েছে এ চলচ্চিত্রে। এছাড়া স্থান পেয়েছে পাক হানাদার বাহিনির নির্মমতার ইতিহাস। এই সিনেমাটি দেখতে প্রথম দিন থেকেই বিভিন্ন শ্রেণিপেশার মানুষের উপচেপড়া ভিড় ছিল মুলাডুলি বাজারের রাজমনি সিনেমা হলে।

জানা গেছে, ১৯৮৩ সালে এক বিঘা জমির উপর প্রতিষ্ঠা করা হয় রাজমনি সিনেমা হল। দর্শক সংকটে প্রায় ১২ বছর ধরে বন্ধ ছিল সিনেমা হলটি। স্থানীয় সংসদ সদস্যের উদ্যেগে ‘মুজিব’ একটি জাতির রুপকার সিনেমা দিয়ে আজ থেকে আবার চালু হলো রাজমনি সিনেমা হল। তবে সিনেমাটি দেখার জন্য সাত দিন ঈশ্বরদী ও আটঘরিয়াবাসীর জন্য উন্মুক্ত করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, সিনেমা হলের দেয়ালের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে ‘মুজিব একটি জাতির রুপকার’ সিনেমার বড় ব্যানার। অনেক মানুষ এসে সেই ব্যানারের সাথে তুলছেন ছবিও।এদিকে দীর্ঘদিন ধরে বেহাল দশার সেই সিনেমা হলটিও সংস্কার করে সাজানো হয়েছে নতুন সাজে। সিনেমা হলের ভিতরে বসার জন্য ব্যবস্থা করা হয়েছে আধুনিক চেয়ারের। দীর্ঘ সময় বন্ধ থাকার পরে বঙ্গবন্ধুর জীবনীনির্ভর সিনেমা দিয়ে হলটি পূনরায় চালু করায় দর্শকের উপচে পড়া ভিড় ছিল হল চত্বরে। আগামী বেশ কয়েকদিন এভাবেই দর্শকদের উপচে পড়া ভিড় থাকবে বলে আশা করছেন হল মালিক।

বৃহস্পতিবার(১৯ অক্টোবর) বিকাল ৫ টার দিকে উপজেলার মুলাডুলি বাজারে রাজমনি সিনেমা হলে ‘মুজিব একটি জাতির রুপকার সিনেমাটি সম্প্রচারিত হয়। সিনেমাটি সম্প্রচারের আগে সাতদিনের জন্য উন্মুক্ত ঘোষনা করে হলের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পাবনা-৪ আসনের(ঈশ্বরদী-আটঘরিয়া)সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। পরে তিনি স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সহ প্রায় পাঁচ শতাধিক মানুষের সাথে বসে ‘মুজিব একটি জাতির রুপকার’ সিনেমাটি উপভোগ করেন।

হলে সিনেমা দেখতে আসা স্থানীয় সামিউল হকের সাথে কথা বল্লে তিনি জানান, ‘মুজিব একটি জাতির রুপকার’ সিনেমাটি সারাদেশে ব্যাপক সাড়া ফেলেছে। বঙ্গবন্ধুর জীবনীনির্ভর সিনেমা হওয়াতে আমি পাবনা রুপকথা সিনেমা হলে দুদিন ঘুরেও টিকিট না পাওয়ায় সিনেমাটি দেখতে পারিনি। কিন্তু আজ যখন দেখছি নিজের এলাকার বন্ধ থাকা সিনেমা হলটি চালু করে সিনেমাটি দেখতে উন্মুক্ত করা হয়েছে তখন পরিবার নিয়ে এখানেই দেখছি সিনেমাটি। তবে এমপি সাহেবের এমন অনন্য উদ্যগ সত্যিই প্রশংসনীয়। ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষ নতুন করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।

সিনেমা দেখতে আসা এস এম শিশির মাহমুদ বলেন, ‘মুজিব একটি জাতির রুপকার’ সিনেমা দিয়ে বন্ধ হল চালু হয়েছে। সব থেকে ভালো লাগছে যে এরকম দর্শকপ্রিয় একটি সিনেমা দেখার জন্য হলটি উন্মুক্ত করে দিয়েছে।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস বলেন, ‘মুজিব একটি জাতির রূপকার’ অনেক সুন্দর সিনেমা। সব বয়সের মানুষের জন্য এই সিনেমা। ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষকে জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও সংগঠিত মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতেই মুলত এই সিনেমা দেখার জন্য সিনেমা হল সাতদিনের জন্য উন্মুক্ত করে দিয়েছি। এই সিনেমা দেখে ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষ নতুন করে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও আজকের শেখ হাসিনা সম্পর্কে জানবে।

রাজমনি সিনেমা হলের মালিক মোঃ আলী হোসেন বলেন, দর্শক সংকটের কারনে প্রায় ১২ বছর ধরে বন্ধ ছিল হলটি। ‘মুজিব একটি জাতির রুপকার’ সিনেমা বঙ্গবন্ধুর জীবনী ও ইতিহাস জানার মত সিনেমা। স্থানীয় সংসদ সদস্য ঈশ্বরদীবাসীকে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন করে জানাতে আমার বন্ধ থাকা সিনেমা হলটি চালু করে সাতদিনের জন্য উন্মুক্ত করার প্রস্তাব দিলে তাতে সম্মতি দিয়ে আজ থেকে চালু করেছি। অনন্য এ উদ্যেগকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.