স্বাস্থ্য সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ পেলেন কালের কণ্ঠের পাবনা প্রতিনিধি প্রবীর কুমার সাহা

0

পাবনা প্রতিনিধি : স্বাস্থ্য সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ পেয়েছেন কালের কণ্ঠের পাবনা জেলা প্রতিনিধি প্রবীর কুমার সাহা।

২০২২ সালের অক্টেবর থেকে ডিসেম্বর “সকলের জন্য স্বাস্থ্য সেবা: বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ এবং উত্তরণের উপায়” বিষয়ে সচেতনতা বৃদ্ধির উপর বিশেষ ফোকাস দিয়ে ৪টি প্রতিবেদন প্রকাশ করার পর স্বাস্থ্য সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ অর্জন করেছেন ।

বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এ্যান্ড কমিউনিকেশন বিএনএনআরসি‘র উদ্যোগে এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় স্বাস্থ্য সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ দেওয়া হয়েছে ।

প্রবীর সাহার জন্ম ১৯৮১ সালের ১১ ই সেপ্টেম্বর পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনয়নের মালফিয়া গ্রামে সাহা পরিবারে। বাবা পলাশ চন্দ্র সাহা একজন ব্যবসায়ী মা মিনা সাহা গৃহীনী। দুই ভাই এক বোনের মধ্যে প্রবীর সাহা দ্বিতীয়।

প্রবীর কুমার সাহা ১৯৯৬ সালে উদয়পুর উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ১৯৯৯ সালে নিজাম উদ্দিন আজগর আলী কলেজ থেকে এইচ.এস.সি ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে বিএ ও সমাজ বিজ্ঞানে এম.এস.এস ও পাবনা আমিনউদ্দিন আইন কলেজ থেকে এল.এল.বি পাশ করেন ।

২০০০ সালের দিকে ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক প্রিয়ভাষি নামক একটি পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার হাতে খড়ি হলেও মূল সাংবাদিকতা শুরু হয় ২০০১ সালে পাবনা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক বিবৃতি পত্রিকার সুজানগর প্রতিনিধি হিসেবে। পরে পাবনা থেকে প্রকাশিত দৈনিক বিশ্ববার্তার সুজারগর প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন।

এরপর ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আমার কাগজের পাবনা প্রতিনিধি, দৈনিক বাংলা৭১ এর পাবনা প্রতিনিধি, দৈনিক সমাজ সংবাদের পাবনা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

২০১৩ সালে বিজয় টেলিভিশনের পাবনা প্রতিনিধি হিসেবে স্যাটালাইট টেলিভিশনে যাত্রা শুরু করে বর্তমানে কর্মরত রয়েছেন। ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি দেশের জনপ্রিয় শীর্ষস্থানীয় শিল্প গ্রুপের কালের কণ্ঠের পাবনা জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করে বর্তমানে কর্মরত রয়েছেন।

বিডি২৪ভিউজ ও প্রথম পাবনা নামক দুইটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.