পাবনায় “প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে উপজেলা পর্যায়ে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি : প্রতীক মহিলা ও শিশু সংস্থা’র আয়োজনে এবং অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও কমনওয়েল্থ ফাউন্ডেশন এর সহযোগিতায় “প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে উপজেলা পর্যায়ে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের করণীয়” শীর্ষক আলোচনা সভা পাবনা সদর উপজেলার উপজেলার কৃষি কর্মকর্তার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা পরিষদের নিবাহী কর্মকর্তা তাহ্মিদা আক্তার। প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় তাদের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পাবনা সদর উপজেলার বিভিন্ন দপ্তরে যেসব সেবা রয়েছে তা অগ্রাধিকারের ভিত্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদেরকে প্রদান করা হবে। তনি প্রতীক সংস্থার নির্বাহী পরিচালক এস, এম, সাইফুর রহমান প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে বিশেষ চাহিদা সম্পন্ন কোঠায় যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ২০২২ সালে জাতীয় যুব পুরস্কারে ভূষিত হওয়ায় শুভেচ্ছা জানান এবং তাকে পাবনা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে যুব পুরস্কার ২০২২ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পাবনা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান গোলাম আজম শাওয়াল বিশ্বাস বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা যে আর পিছিয়ে নয়, তার প্রমাণ সাইফুর রহমান ইতিমধ্যে দিয়েছেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে জাতীয় যুব পুরস্কার গ্রহণ করেছেন। বিশেষ অতিথির বক্তব্যে নিজ নিজ অধিদপ্তর থেকে সকল প্রকার সেবা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন মো: সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার মো: মাসুদ রানা। সভায় সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তর পাবনা এর উপপরিচালক স্বপন কুমার কর্মকার। সভায় বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধী ব্যক্তিদের স্ব-সহায়ক দলের সদস্য, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও পাবনা সদর উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারি অংশগ্রহণ করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.