পাবিপ্রবিতে তথ্য অধিকার আইন নিয়ে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ চতুর্থ শ্রেণির (১৭তম থেকে ২০তম গ্রেড) কর্মচারীদের জন্য এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘তথ্য অধিকার আইন ২০০৯’ বিষয়ে কর্মশালাটি দুপর আড়াইটায় উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন পাবনা জেলার জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. সামিউল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. শেখ রাসেল আল-আহম্মেদ। আরও উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আপনারা হলেন বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আমাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়া এবং প্রত্যেককে দায়িত্ববোধের জায়গা থেকে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ে ভালো কিছু করার জন্য যার যার জায়গা থেকে অবদান রাখতে হবে। আমাদের অধিকার সম্পর্কে সচেতন হওয়া এবং প্রতিটি কাজের মধ্যে শৃঙ্খলাবোধ বজায় রাখতে হবে। এই কর্মশালা থেকে আমাদের ভালোকিছু গ্রহণ করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে ১১০ জন কর্মচারী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। দুপুর আড়াইটায় শুরু হয়ে বিকাল চারটায় কর্মশালা শেষ হয়। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের গ্যালারী ২-এ অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন আইকিউএসি’র প্রশাসনিক কর্মকর্তা সানজিদা শারমিন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.