পাবনায় বীর মুক্তিযোদ্ধা শহীদ তোজাম্মেল হক সড়কের ফলক উন্মোচন

0

পাবনা প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তৎকালীন দ্বিতীয় বর্ষের ছাত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ তোজাম্মেল হকের নামে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়ার তেঁতুলতলা থেকে দাদপুর হয়ে মাধপুর পর্যন্ত পাকা সড়কের নামকরণ ফলক উন্মোচন করা হয়েছে।

শনিবার (৬ মে ) দুপুর বারোটায় দাশুড়িয়া ইউনিয়নের তেঁতুলতলা মোড়ে এ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, ফলক উন্মোচন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দাশুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম বকুল সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট সাইফুল আলম বাবলু।

অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার বাদশা, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন চৌধুরী, শহীদ তোজাম্মেল হকের ছোট ভাই মো: সিরাজুল হক হাশেম, ভাতিজা ময়নুল হক বেঞ্জু, সাবেক চেয়ারম্যান তোরাব আলী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি আব্দুর রহমান মিলন, নিপু সরদার প্রমুখ।

আলোচনা শেষে পাবনার গর্ব মহামান্য রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতির শ্রেষ্ঠ সন্তান জীবন উৎসর্গকারী শহীদ বীর মুক্তিযোদ্ধা, জীবিত মুক্তিযোদ্ধাসহ দেশবাসীর কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন স্থানীয় জামে মসজিদের ইমাম মাও: রবিউল ইসলাম।

উল্লেখ্য, শহীদ বীর মুক্তিযোদ্ধা তোজাম্মেল হক ১৯৭১ সালে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানী বাহিনীর হাতে শহীদ হন। ২০০২ সালে তারই ভাতিজা আমেরিকা প্রবাসী প্রকৌশলী এমদাদুল হক রঞ্জুর সার্বিক প্রচেষ্টায় দাশুড়িয়ার তেঁতুলতলা থেকে দাদপুর হয়ে মাধপুর পর্যন্ত পাকা সড়কের ব্যবস্থা করেন এবং এই সড়কের নাম তারই শহীদ চাচা বীর মুক্তিযোদ্ধা তোজাম্মেল হকের নামে সরকারি ভাবে অন্তভূক্ত করেন। তারই ধারাবাহিকতায় প্রকেীশলী এমদাদুল হকের সহযোগিতা ও দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের তত্বাবধানে এই নাম ফলক কাজ সম্পন্ন করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.