ঈদ আযহার ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখরিত কাপ্তাই

0

মাহফুজ আলম, নিজস্ব প্রতিনিধি , কাপ্তাই (রাঙামাটি) থেকে : প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাইয়ে ভিড় জমাচ্ছেন পর্যটকরা। শ’শ’ দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন কেন্দ্রগুলো। পবিত্র ঈদুল আজহার টানা কয়েক দিনের ছুটি পেয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা আসছেন।

ঈদের পরের দিন থেকেই কাপ্তাইয়ের পর্যটন ও রেস্টুডেন্ট কেন্দ্রগুলোতে ঢল নামে মানুষের। বিভিন্ন আকর্ষণীয় ও দর্শনীয় স্পট এবং স্থাপনাগুলোতে ভেড়াতে ছুটে যাচ্ছেন পর্যটকরা। কাপ্তাইয়ের কৃত্রিম হ্রদ, ঘিরি- ঝর্ণা ও সবুজের নান্দনিক সৌন্দর্য মনকে সতেজ করে তোলে ।
কাপ্তাইয়ের পিকনিক স্পট ও রেস্টুরেন্ট গুলোতে ছোট-বড় সব শ্রেণির মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে। পরিবার পরিজন, বন্ধু ও আত্মীয়স্বজনদের নিয়ে আনন্দ-উৎসবে মেতে ওঠেন সকলে। অনেকে ঘুরে বেড়াচ্ছেন দলবেঁধে। চলছে গান-গল্প, সময় আর সৌন্দর্যকে ধরে রাখতে তুলছেন ছবি। বর্ণিল আনন্দে তারুণ্যের উচ্ছ্বাসে ঘুরে বেড়াচ্ছেন এক স্থান থেকে অন্য স্থানে।

এ ছাড়া, সরকারি-বেসরকারি বিভিন্ন রিসোর্ট ও মোটেল-হোটেলগুলোতেও ভিড় চোখে পড়ার মতো। চট্টগ্রামের বাসিন্দা সেলিম আহমদ এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বলেন, প্রকৃতির অপরূপ লীলাভ‚ কাপ্তাইয়ের প্রতি আমাদের অন্যরকম অনুভূতি জন্মায়। সময় পেলেই বেড়াতে আসি। এবার লম্বা ছুটি থাকায় পরিবার নিয়ে এসেছি। কলেজ শিক্ষার্থী প্রিন্স আহমদ বলেন, কয়েকদিন থেকে সবকটি পর্যটন স্পট ঘুরব। প্রকৃতির সৌন্দর্য দেখে মন পুলকিত হচ্ছে।

বেসরকারি চাকরিজীবী মিনা চৌধুরী বলেন, চাকরির জন্য বেড়ানো হয় না। ঈদে নিজ ও স্বজনদের বাড়িতে বেড়াতে সময় চলে যায়। অনেকদিন ধরে পার্বত্য কাপ্তাইয়ে ঘুরবো বলে পরিকল্পনা করি এবং তিন দিনের ছুটিতে বেড়াতে আসি। তবে আগে হোটেল রুম বুকিং না করায় বিপাকে পড়েছি। এদিকে কাপ্তাইয়ে ঘুরতে আসা পর্যটকদের চাপে হিমশিম খাচ্ছে হোটেলগুলোও।গত দুদিনে অনেক পর্যটককে হোটেল না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। কাপ্তাই আপস্ট্রিম জেটিঘাট হোটেল ধাবা হোটেল আল নাহিয়ান ব্যবস্থাপক মোঃ শাহাবুদ্দিন, কামাল হাকিম ও গ্রীন ভ্যালী রেস্টুডেন্ট কর্তৃপক্ষ জানান, ঈদের পরদিন থেকে হোটেলে ভিড় বাড়তে থাকে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.