পিপিপিতে পূর্বাচলে ৭,৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে দ. কোরিয়া

বিডি২৪ভিউজ ডেস্ক : সরকারি-বেসরকারি অংশীদারিতে (পিপিপি) রাজধানীর পূর্বাচলে নতুন শহরে সাড়ে সাত হাজার কোটি টাকা বিনিয়োগ করবে দক্ষিণ কোরিয়া। বৈদ্যুতিক লাইন মাটির নিচ দিয়ে নেওয়ার পাশাপাশি বিদ্যুৎ বিতরণে এ টাকা বিনিয়োগ করবে তারা।

দেশটির রাজধানী সিউলে গত বুধবার বাংলাদেশ-কোরিয়া যৌথ পিপিপি প্ল্যাটফরম মিটিং অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ (পিপিপিএ), মিনিস্ট্রি অব ল্যান্ড, ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ট্রান্সপোর্ট ও কোরিয়া ওভারসিজ ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড আরবান ডেভেলপমেন্ট করপোরেশন যৌথভাবে এই সভার আয়োজন করে।

সভায় ‘পূর্বাচল নিউ টাউন ইলেকট্রিক্যাল ডিস্ট্রিবিউশন লাইন’ প্রকল্পটিকে পিপিপি হিসেবে গ্রহণ করতে সম্মত হয়েছে কোরিয়া। পিপিপি কর্তৃপক্ষের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজের নেতৃত্বে এই সভায় বাংলাদেশ থেকে পাঁচ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আমিন উল্লাহ নুরী, ডেসকোর এমডি মো. কাউসার আমীর আলী, বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ নাজমুল আবেদীন, পিপিপিএ অথরিটি বাংলাদেশের মহাপরিচালক আবুল বাশারসহ আরো অনেকে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এ সভায় বাংলাদেশ থেকে অনলাইনে যোগদান করেন।

৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে দ. কোরিয়াদ. কোরিয়াপিপিপিতে পূর্বাচলে ৭
Comments (0)
Add Comment