দুবাইয়ে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ দেবে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল

বিডি২৪ভিউজ ডেস্ক : উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করার লক্ষ্যে দুবাই ও উত্তর আমিরাত প্রবাসী বাংলাদেশিদের ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত। এ মর্মে গত ২২ আগষ্ট কনস্যুলেট কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত জানুয়ারি থেকে গত আগস্ট পর্যন্ত (৮ মাস) পর্যন্ত সময়ের মধ্যে বাংলাদেশে শুধু বৈধ পথে রেমিট্যান্স প্রেরণকারীগণ রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবেন। রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের মধ্যে পাঁচটি ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে কনস্যুলেটের দূতালয় প্রধান মোহাম্মদ মোজাফফর হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাটাগরি অনুযায়ী সাধারণ কর্মী-১ (মাসিক বেতন ১২শ’ দিরহাম সমপরিমাণ ও এর নিচে), তাদের থেকে ১০ জন, সাধারণ কর্মী-২ (মাসিক বেতন ১২শ’ দিরহামের ওপরে) তাদের থেকে ১০ জন, ব্যবসায়ী (পুরুষ) ১০ জন, ব্যবসায়ী (নারী) ৫ জন এবং পেশাজীবী (চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, কনসালটেন্ট, সাংবাদিক, ব্যবস্থাপক বা ব্যবস্থাপনা পর্যায়ে কর্মরত) তাদের থেকে ১০ জনসহ মোট ৪৫ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে। তাই ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ গ্রহণে আগ্রহীদেরকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে গত ৮ মাস পর্যন্ত দেশে রেমিট্যান্স প্রেরণের প্রমাণক দাখিলসহ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের সরবরাহকৃত নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে বলে কনস্যুলেটের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়। আবেদনপত্র পাঠানোর ঠিকানা: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই অথবা mission.dubai@mofa.gov.bd (ই-মেইল যোগে), অথবা বাংলাদেশ সমিতি, ফুজাইরা/শারজাহ, অথবা বাংলাদেশ প্রাইভেট স্কুল, রাস আল খাইমাহ।

এদিকে দেশের উন্নয়ন-অগ্রগতিতে প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করতে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ প্রদানের এমন চমৎকার সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি প্রবাসী হুন্ডি ব্যবসায়ীদের লাগাম টানতে তথা অবৈধ পথে দেশে টাকা পাঠানোর সকল পথ বন্ধে আমিরাতস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাই বাংলাদেশ কনস্যুলেটের সকল উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

দুবাইয়ে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ দেবে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলরেমিট্যান্স
Comments (0)
Add Comment