সৌদি প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান

বিডি২৪ভিউজ ডেস্ক : সৌদি প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল বুধবার দুপুরে সৌদি আরবের জেদ্দায় স্থানীয় একটি হোটেলে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক অভ্যর্থনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, সৌদিতে আমাদের দেশের প্রায় ৩০ লাখ মানুষ রয়েছে। প্রত্যেক প্রবাসীই দেশের প্রতিনিধি এবং তাদের আচরণেই দেশ পরিচিত হয়। সবাই বৈধ পথে রেমিট্যান্স পাঠালে তা দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখে। সৌদির সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত বন্ধুপ্রতিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই সম্পর্ককে বহুমাত্রিক করেছে। একটা সময় সৌদির সঙ্গে আমাদের সম্পর্ক ছিল শুধু জনশক্তি রপ্তানিকেন্দ্রিক। এখন পেট্রোলিয়াম, কৃষি, পরিবেশ, অবকাঠামো নির্মাণ, বাণিজ্য-বিনিয়োগ, প্রযুক্তি—এমন নানা খাতে সহযোগিতা সেই সম্পর্ককে বহুমাত্রিক করেছি।

অনুষ্ঠানে জেদ্দায় সদ্য সমাপ্ত ১৯তম ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের এক্সট্রা অর্ডিনারি সেশনে যোগদানের পাশাপাশি সৌদি পররাষ্ট্রমন্ত্রী ও ওআইসি মহাসচিবের সঙ্গে সাক্ষাতের বিষয়েও কথা বলেন মন্ত্রী। টানা চতুর্থবারের মতো সরকার

গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা অভিনন্দন জানান। এ ছাড়া রোহিঙ্গা ইস্যুতে পূর্ণ সহযোগিতা ও ফিলিস্তিনে সহিংসতা অবসানে একযোগে কাজের প্রত্যয়ও ব্যক্ত করেছেন তারা। সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে বৈঠকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রস্তাবিত বাংলাদেশ সফর, পেট্রোলিয়াম ক্রয়, শিল্প সহযোগিতাসহ নানা বিষয়ে আলোচনা তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন, সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশেকে অগ্রাধিকার দেওয়ার কথা বলেছেন।

সৌদি
Comments (0)
Add Comment