রাঙামাটির কাপ্তাই ওয়াগ্গা কুকিমারায় শিক্ষা উন্নয়ন সংস্থার অনন্য ভূমিকা ১৯৩ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে বার্ষিক শিক্ষা উপকরণ বিতরণ

মাহফুজ আলম,নিজস্ব প্রতিবেদক : প্রতি বছরের ন্যায় এবারও রাঙ্গামাটির কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা ইউনিয়ন কুকিমারা(কইংমা রোওয়া) মাঠ প্রাঙ্গণে ১৪তম বার্ষিক শিক্ষা উপকরণ ২০২৪ পুরস্কার বিতরন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২৭ই মার্চ বুধবার বিকেল সাড়ে ৩ টায় কইংমা রোওয়া শিক্ষা উন্নয়ন সংস্থা(KEDO) আয়োজিত ১৪তম বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের শীর্ষক আলোচনা সভায় অনুষ্ঠানে সাজাইনপ্রু মারমা সঞ্চালনায় থুইচিংপ্রু মারমা স্বাগত বক্তব্য ও থুইচিংহ্লা মারমা সাংগঠনিক বক্তব্যে’র মাধ্যমে সভার সভাপতিত্ব করেন চিংসাথোয়াই মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য দীপ্তিময় তালুকদার। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, ভদন্ত ড.নাগাসেন মহাথেরো, বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়াগ্গা সংরক্ষিত মহিলা সদস্য প্রনুচিং মারমা ও ফুলাচিং মারমা।

কইংমা রোওয়া (কুকিমারা পাড়া) শিক্ষা উন্নয়ন সংস্থা (kEDO)পরিচালনা কমিটির সকল সদস্য এবং অভিভাবক বৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেছেন, তিনি আমাদের শিশুদের উপবৃত্তি প্রদান করছেন, বই সহ যাবতীয় শিক্ষা সামগ্রী বিনামূল্যে প্রদান করছেন, তাই আপনাদের শিশুকে অবশ্যই বিদ্যালয়ে পাঠাবেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে আজকের শিশুরাই আগামীর দায়িত্ববান দেশ প্রেমী হয়ে গড়ে উঠবে।

আলোচনা সভা শেষে উপজেলা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মেধাবী, ও অসচ্ছল ১’শ তিরানব্বই জন কৃতি শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় শিক্ষা-উপকরণ।এর মধ্যে এইচএসসি A+ ১ জন ও এসএসসিA+ ২জন মোট তিনজন মেধাবী শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।যা পেয়ে খুশীতে আত্মহারা শিক্ষার্থী ও অভিভাবক মহল।

কইংমা রোওয়া (কুকিমারা পাড়া) শিক্ষা উন্নয়ন সংস্থা (kEDO) সংস্থা পক্ষ থেকে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দ্বিতীয় অধিবেশনে উৎসবমুখর পরিবেশে
কইংমা রোওয়া (কুকিমারা পাড়া) শিক্ষা উন্নয়ন সংস্থা (kEDO) কাউন্সিল ২০২৪ অনুষ্ঠিত হয়, এতে নতুন কমিটি গঠন করা হয়।

পরে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

রাঙামাটি
Comments (0)
Add Comment