শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন

0

মেজবা রহমান; বশেমুরবিপ্রবি প্রতিনিধি : শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম ( বশেমুরবিপ্রবিসাফো)। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় সংগঠনটির সংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনার চত্বর প্রাঙ্গণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বশেমুরবিপ্রবিসাফোর সাধারণ সম্পাদক মেজবা রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি শেখ আব্দুর রহিম।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে শহীদ হওয়া বুদ্ধিজীবীরা এ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ঘাটতি অপূরণীয়। তবে তাদের স্বপ্নকে বাস্তবে রূপদান করতে হলে সবাইকে সম্মিলিত চেষ্টায় এগোতে হবে।

এসময় তিনি আরও, উপস্থিত সংবাদকর্মীদের বুদ্ধিজীবীদের আত্মার প্রতি শ্রদ্ধা রেখে যৌক্তিক লেখনী ও একনিষ্ঠ ভাবে কাজ করার অনুরোধ জানান। সাধারণ সম্পাদক মেজবা রহমান বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস শোকের দিন। দিনটি আমাদের শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশপ্রেমে উদ্ভুদ্ধ হতে প্রেরণা যোগায়।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক রিফাত ইসলাম, দপ্তর ও অর্থ সম্পাদক মোঃ আকিক তানজিন জিহান, কার্যকরী সদস্য দ্বীন ইসলামসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.