কাপ্তাই উপজেলায় পাশের হার ৮৯% এসএসসি ও সমমান পরীক্ষা ২০২১ ফলাফল প্রকাশ তিন পার্বত্য জেলার মধ্যে অন্যতম শতভাগ পাস গৌরবময় ফলাফল নিয়ে এগিয়ে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ

0

মাহফুজ আলম, নিজস্ব প্রতিনিধি কাপ্তাই( রাঙামাটি) : এসএসসি ও সমমান পরীক্ষা ২০২১ ফলাফল প্রকাশ তিন পার্বত্য জেলার মধ্যে অন্যতম গৌরবময় শতভাগ পাসের সাফল্য অর্জন করে এগিয়ে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, সারাদেশে একযোগে ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় এই বছরে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৮৯% এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছে কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ।

কাপ্তাই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নাদির আহামেদ জানান, ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ১৪৬৩ জন। তৎমধ্যে পাশের সংখ্যা ১৩০১ জন। এছাড়া মোট জিপিএ ৫ পেয়েছে ১০৮ জন শিক্ষার্থী। এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১০৭ এবং দাখিল পরীক্ষায় জিপিএ(৫) পেয়েছে ১ জন।

এদিকে কাপ্তাই উপজেলা শিক্ষা বিভাগ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এইবছর কাপ্তাই উপজেলায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ(৫) এবং শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়ে প্রথম অবস্থানে রয়েছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ। বিদ্যালয়টি থেকে ৬৭ জন শিক্ষার্থী জিপিএ(৫) পেয়েছে। এছাড়া দ্বিতীয় অবস্থানে রয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, ওই বিদ্যালয় থেকে জিপিএ(৫) পেয়েছে ১৩ জন শিক্ষার্থী এবং তৃতীয় অবস্থানে রয়েছে কেপিএম স্কুল এন্ড কলেজ। এই বিদ্যালয় থেকে প্রাপ্ত জিপিএ(৫) এর সংখ্যা ৯ জন। এছাড়া দাখিল পরীক্ষায় কাপ্তাই উপজেলার আল আমিন নুরিয়া মাদ্রাসা থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ(৫) পেলেও শতভাগ পাস করেছেন। একই ভাবে তৌয়বিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে ১৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৪ জনই পাস করেন।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.